শনিবার ৩০ মার্চ ২০২৪
Online Edition

অগ্নিদগ্ধ আরো একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিদগ্ধ আরেকজনের মৃত্যু হল হাসপাতালে, যা নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭১ জন হল। গতকাল শনিবার সকাল সোয়া ৮টায় জাকির নামে ওই ব্যক্তির মৃত্যু ঘোষণা করেন ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের চিকিৎসকরা। ৩৫ বছর বয়সী জাকিরের দেহের ৩৫ শতাংশ পুড়েছিল বলে জানিয়েছেন বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন। জাকিরের মৃত্যুর পর এখন বার্ন ইউনিটে ভর্তি আছেন দুজন। তারা হলেন সেলিম (৪৪) ও মাহমুদুল (৫২)। সেলিমের দেহের ১৪ শতাংশ এবং মাহমুদুলের দেহের ১৩ শতাংশ পুড়েছে। দুজনই আইসিইউতে আছেন।
গত ২০ ফেব্রুয়ারি চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডের পর ৬৭টি লাশ উদ্ধারের পাশাপাশি নয়জনকে অগ্নিদগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এনিয়ে চারজন মারা গেলেন। তারা হলেন আনোয়ার, সোহাগ, রেজাউল ও জাকির। বাকি তিনজন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।
অগ্নিকান্ডের পর ফায়ার সার্ভিস যে ৬৭টি লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছিল, তার মধ্যে ৪৮ জনের মরদেহ শনাক্ত করার পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকিদের শনাক্ত করার জন্য তাদের সম্ভাব্য স্বজনদের ডিএনএ নমুনা নিয়েছে সিআইডি; লাশের ডিএনএ নমুনার সঙ্গে তা মিলিয়ে শনাক্ত হওয়ার পর হস্তান্তর করা হবে লাশগুলো।
শুরুতে এই অগ্নিকান্ডের জন্য গাড়ির সিলিন্ডার বিস্ফোরণকে শিল্পমন্ত্রী দায়ী করলেও তদন্তকারীরা এখন বলছেন, সিলিন্ডার বিস্ফোরণের আলামত তারা পাননি। গুদামের রাসায়নিক ও দাহ্য পদার্থ থেকে এই অগ্নিকান্ড ঘটে বলে এখন মনে করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ