শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

কম্বোডিয়া ম্যাচকে সামনে রেখে জাতীয় দলের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস রিপোর্টার : কম্বোডিয়ায় স্বাগতিক দলের  বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ আগামী ৯ মার্চ। একমাত্র এই ম্যাচটি খেলতে বাংলাদেশ দল আগামী ৬ মার্চ কম্বোডিয়া যাবে। গতকাল সোমবার ম্যাচকে সামনে রেখে ২৭ সদস্যের জাতীয় ফুটবল দলের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গেল সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপের স্কোয়াডের বেশিরভাগ সদস্য স্থান করে নিয়েছে এ দলে। বাদ পড়েছেন চারজন। ঢুকেছেন তরুণ ফুটবলারসহ একজন অভিজ্ঞ ফুটবলারও।কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচকে ঘিরে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে স্কোয়াড ফেডারেশন কাপ থেকেই নির্বাচন করছিলেন। কম্বোডিয়ার রাজধানী পেনোম পেনে আয়োজিত হতে যাওয়া এই ম্যাচকে ঘিরে স্কোয়াড গঠনই একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল জেমির কাছে। অবশেষে নতুন দু’জন সুযোগ পেলো জাতীয় দলে। বাদ পড়লেন অভিজ্ঞ চার ফুটবলার।গত বছর সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দলের স্কোয়াড থেকে এবার বাদ পড়েছেন জাফর ইকবাল, জাবেদ খান, রাসেল মাহমুদ লিটন ও ওয়ালী ফয়সাল।

লাল-সবুজ জার্সির শিবিরে নতুনভাবে ডাক পেয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের উদীয়মান ফুটবলার আরিফুর রহমান ও শেখ রাসেল ক্রীড়া চক্রের অভিজ্ঞ ফুটবলার সোহেল রানা। শেষ দুই টুর্নামেন্টে জায়গা না পাওয়া সাবেক জাতীয় ফুটবল দলের সদস্য রুবেল মিয়াও স্কোয়াডে রয়েছেন। ২৭ সদস্যের এ স্কোয়াডে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের ফুটবলারদের আধিপত্য। দুই দলের আটজন করে স্কোয়াডে সুযোগ পেয়েছেন। শেখ রাসেলের পাঁচ, আরামবাগের তিন, সাইফের দুই ও শেখ জামালের একজন ফুটবলার সুযোগ পেয়েছেন।তবে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের কোন ফুটবলারই এবার সুযোগ পায়নি।

২৭ সদস্যের জাতীয় ফুটবল দল:শহীদুল ইসলাম সোহেল (গোলরক্ষক), তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, আতিকুর রহমান ফাহাদ, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, রুবেল মিয়া ও নবীব নেওয়াজ জীবন, সুশান্ত ত্রিপুরা, আনিসুর রহমান জিকো, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ , মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ ও মোহাম্মদ ইব্রাহিম, আশরাফুল ইসলাম রানা, সোহেল রানা, বিপলু আহমেদ, বিশ্বনাথ ঘোষ ও ইয়াসিন খান, জামাল ভুঁইয়া ও রহমত মিয়া, রবিউল হাসান, মাঝহারুল ইসলাম ও আরিফুর রহমান, শেখ জামালের মনজুরুর রহমান মানি।

অনলাইন আপডেট

আর্কাইভ