বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

গণতন্ত্রের ভানধারী স্বৈরাচারী সরকার বেশি ক্ষতিকর -মঈন খান

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : গণতন্ত্রের নাম নিয়ে সরকার স্বৈরাচারী আচরণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, একটি স্বৈরাচারী সরকারের থেকেও গণতন্ত্রের ভানধারী স্বৈরাচারী সরকার বেশি ক্ষতিকর। বর্তমান সরকার কেবল মুখে মুখে গণতন্ত্রের কথা বলছে। মুখে গণতন্ত্রের লেবাস পরে স্বৈরাচারী আচরণ করছে। এ বিষয়ে দেশের মানুষকে সতর্ক হতে হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।
ড. মঈন আরও বলেন, বর্তমান সরকার গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। তারা অলিখিত বাকশাল চিরস্থায়ী করতে চায়। আগামী দিনে আমরা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে বাংলাদেশের মানুষের কাছে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দেবো।
তিনি আরও বলেন, বাংলাদেশ এমন একটি দেশ, যার জন্ম হয়েছিল গণতন্ত্রের জন্য। ১৯৭১ সালে লাখো মানুষ স্বাধীনতার জন্য জীবন বিসর্জন দিয়েছিলেন। আজকে স্বাধীনতার ৪৭ বছর পর দেখছি সরকার আবারও গণতন্ত্রকে নির্বাসনে দিয়েছে। দেশের কোটি কোটি মানুষের প্রশ্ন, কেন আমরা বাংলাদেশকে স্বাধীন করেছিলাম?
তিনি ক্ষমতাসীন দলের প্রতি ইঙ্গিত করে বলেন, আজকে যারা বাংলাদেশ পরিচালনা করছেন, তারা নিজেদের চেতনার দাবিদার বলেন। তারা কীভাবে নিজেদের এই দাবিদার মনে করেন। মানুষের ভোটাধিকার বিসর্জন দিয়ে, সন্ত্রাসের নির্বাচন দিয়ে তারা ক্ষমতায় এসেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ