শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ইমামগণই পারেন সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে -মসজিদ মিশন

জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কর্মসূচিতে বাংলাদেশ মসজিদ মিশন সারাদেশে ইমামদের মাধ্যমে সক্রিয় ভূমিকা রেখেছে। এরই অংশ হিসেবে গতকাল শনিবার সকাল ৮টায় বাংলাদেশ মসজিদ মিশন হেড কোয়াটার কাটাবন মসজিদ চত্বরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন- মসজিদ মিশনের সেক্রেটারি জেনালের ড. মাওলানা খলিলুর রহমান মাদানী।
সকাল ৮টায় অনুষ্ঠিত “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. সানজিদা ইসলাম, প্রধান হেলথ ইন্সপেক্টর  আনসারী, স্বাস্থ্য কর্মকর্তা নুরুল ইসলাম, মসজিদ মিশনের জয়েন্ট সেক্রেটারি ও মীরের সরাই পীর মাওলানা আবদুল মোমেন নাসেরী, মসজিদ মিশন ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসেন, মাওলানা জালাল উদ্দীন, অধ্যক্ষ মাওলানা শহিদুল ইসলাম, মুহাদ্দিস মাহমুদুল হাসান, অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, হাফেজ মাওলানা আবুল হাসান, মাওলানা লুৎফর রহমান, মুহাদ্দিস মাওলানা শাহ আলম, মাওলানা হাবিবুর রহমান জাকারিয়া, মাওলানা আব্দুল করিম প্রমুখ।
এ দিকে এক বিবৃতিতে বাংলাদেশ মসজিদ মিশনের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, সমাজ উন্নয়ন, সমাজ সংস্কার ও সমাজ সেবায় বাংলাদেশ মসজিদ মিশন সব সময়ই সক্রিয় ভূমিকা পালন করে আসছে। ১৯৭৩ইং সালে প্রতিষ্ঠালগ্ন থেকে সরকারের সমাজসেবা ও এনজিও ব্যুরোর রেজিষ্ট্রেশন নিয়ে অদ্যবধি মসজিদ মিশন শিক্ষা, গণশিক্ষা, উপানুষ্ঠানিক শিক্ষা, স্বাস্থ্য ও স্যানেটিশেনসহ অত্যান্ত সুনামের সাথে নানামুখি কর্মসূচী সফলভাবে বাস্তবায়ন করে আসছে। আমরা ভবিষ্যতেও সারাদেশে ইমাম খতীবদের মাধ্যমে সমাজসেবা, সমাজ সংশোধন ও সমাজ উন্নয়নমূলক কাজে সক্রিয় অংশ গ্রহণ করবো ইনশাআল্লাহ।
ঈমানী ও নৈতিক দায়িত্বেই সমাজসেবা কর্মকান্ডে সরকারকে সার্বিক সহযোগিতা করতে ইমামগণ বলিষ্ঠ ভূমিকা রাখতে প্রস্তুত। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ