শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

প্রশিক্ষণ কর্মশালা

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে দিনব্যাপী তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন, গোমস্তাপুর ও তথ্য কমিশনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের সভাপতিত্বে এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের উপ-পরিচালক এ কে এম তারিকুল আলম। এ কর্মশালায় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, এনজিও প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও ইউনিয়ন পরিষদের সচিবগণ উপস্থিত ছিলেন। এ প্রশিক্ষণ কর্মশালায় মোট ৬০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে।

পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন

জয়পুরহাট: মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে পরিস্কার-পরিচ্ছন্ন স্বাস্থ্য সম্মত ও পরিবেশ বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ার লক্ষে জয়পুরহাটে শুরু হয়েছে সাপ্তাহিক পরিচ্ছন্নতা কার্যক্রম। শহরের সরকারি রামদেও বাজলা উচ্চ বিদ্যালয় মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মাদ জাকির হোসেন। এ উপলক্ষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোস্তম আলী হেলালির সভাপতিত্বে পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের  মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়, সহকারী কমিশনার (ভূমি) তহমিনা রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীপক কুমার বণিক, বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক নাজমুল হক ,আব্দুর রহিম সহ  অন্যান্যরা। এ সাপ্তাহিক পরিচ্ছন্নতা কার্যাক্রম জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শুরু করা হবে বলে জানান জেলা প্রশাসক।

শীতবস্ত্র বিতরণ 

সাপাহার (নওগাঁ):  নওগাঁর সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নে বে-সরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ্যোগে অসহায় দুস্থ শীতার্ত প্রবীণদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। প্রবীণ কল্যাণ কর্মসূচি’র আওতায় রিক নওগাঁ-১ এরিয়ার উদ্যোগে সম্প্রতি সংস্থার আইহাই শাখা কার্যালয়ে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হামিদুর রহমান মাষ্টার প্রধান অতিথি থেকে প্রায় শতাধীক অসহায় প্রবীণ নারী পুরুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

তথ্য অধিকার আইন প্রশিক্ষণৎ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ): ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে তথ্য অধিকার আইন/০৯ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। সম্প্রতি উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া প্রশিক্ষণ কর্মসূচীতে সভাপতিত্ব করেন, ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন। প্রধান অতিথি ও মূল প্রশিক্ষক ছিলেন, তথ্য মন্ত্রণালয়ের সাবেক যুগ্মসচিব আবুল হোসেন। প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠার প্রধান, বিভিন্ন সরকারি দপ্তর, এনজিও প্রতিষ্ঠান ও স্থানীয় সাংবাদিকসহ মোট ৬০ জন অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে জনগণের তথ্য পাওয়ার অধিকার বিষয়ে বিস্তারিত জানানো হয়।

নিরাপদ খাদ্য দিবস

তালা (সাতক্ষীরা): ‘সুস্থ-সবল জাতি চাই, পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা তালায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে। রবিবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপ-শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়।

কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

জুড়ী (মৌলভীবাজার): বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের সুজানগর আইডিয়াল মাদ্রাসায় কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আব্দুর রহমান সমছের সভাপতিত্বে ও হাফিজ সাইদুল ইসলাম দস্তগিরের পরিচালনায় রবিবার (৩ ফেব্রুয়ারি) মাদ্রাসা হল রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সুজানগর আইডিয়াল মাদ্রাসার চেয়ারম্যান মাওঃ আমিনুল ইসলাম।

কম্বল বিতরণ

সাভার: দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক এনামুর রহমান এনামের ত্রাণভান্ডার থেকে বরাদ্দকৃত কম্বল সাভার পৌরসভার ১ নং ওয়ার্ডে অস্বচ্ছল মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। সাভার পৌরসভার ১ নং ওয়ার্ডে প্রায় ৫শ কম্বল অসচ্ছল মানুষের মাঝে বিতরণ করা হয়। গতকাল শনিবার বিকালে জামসিং মডেল টাউন কাউন্সিলরের কার্যালয়ে গরীব, দুস্থ ও শীর্তাত মানুষের হাতে কম্বল তুলে দেন সাভার পৌরসভা ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মিনহাজ উদ্দিন মোল্লা।

অনলাইন আপডেট

আর্কাইভ