বুধবার ১৭ এপ্রিল ২০২৪
Online Edition

মৌলভীবাজারে যুক্তরাজ্য প্রবাসী যুবককে মাদক নিরাময় কেন্দ্রে পিটিয়ে হত্যার অভিযোগ

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারে বাংলাদেশী বংশোদ্ভুত বৃটিশ নাগরিককে মাদক নিরাময় কেন্দ্রে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল সড়কস্থ উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রে। নিহত যুবকের নাম জালাল উদ্দিন (৩৫)। নিহতের পরিবার সূত্রে জানা যায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ তফতিবাগ এলাকার মৃত মোঃ গিয়াস উদ্দিনের পুত্র জালাল উদ্দিন ৭ থেকে ৮ মাস পূর্বে দেশে আসেন। মাদকাসক্ত থাকায় তাকে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করে ২ সপ্তাহ চিকিৎসা শেষে গত ২৪ ডিসেম্বর বাড়ি নেয়া হয়। পরে আবার ২৯ ডিসেম্বর ভর্তি করা হয় ওই নিরাময় কেন্দ্রে। নিহতের মা রুকসানা আক্তার জানান রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে মোবাইল ফোনে তাকে জানানো হয় জালাল অসুস্থ হয়ে পড়েছে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে। এ খবর পেয়ে তারা দ্রুত সিলেট যান এবং হাসপাতালে খোঁজাখুঁজি করে জালালকে পাননি। পরে মৌলভীবাজার এসে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রের সামনে একটি এম্বুল্যান্সের ভেতর তার মৃতদেহ দেখতে পান। এ সময় নিরাময় কেন্দ্রের কাউকে খুঁজে পাওয়া যায়নি। তার স্বজনরা জানান নিহত জালালের গায়ে একাধীক আঘাতের চিহ্ন রয়েছে। নিহত জালাল ২ ভাই ও ৩ বোনের মধ্যে সবার বড় ছিলেন। রাব্বি নামের ৫ বছর বয়সী তার এক ছেলে সন্তান রয়েছে। তার স্ত্রী ও সন্তান দেশে থাকতেন।
পরিবারের সদস্য ও স্বজনরা জানিয়েছেন তারা এই হত্যার ঘটনায় ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন। খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানার পুলিশ লাশ উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালেরে মর্গে ময়না তদন্তের জন্য পাঠায়।
এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার এস আই তাপস জানান খবর পেয়ে আমরা লাশ মর্গে পৌঁছে দিয়েছি। ময়না তদন্তের রিপোর্ট পেলে বুঝা যাবে প্রকৃত ঘটনা কি। তবে এবিষয়ে জানতে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্র কর্তৃপক্ষের কাউকে খুঁজে পাওয়া যায়নি।
তাদের অনেকেরই মুঠোফোনে যোগাযোগ করা হলেও তা রিসিভ হয়নি। ঘটনার পর থেকে তারা প্রতিষ্ঠান ছেড়ে পলাতক রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ