বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
Online Edition

কেপটাউনে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : কেপটাউন টেষ্টে চালকের আসনে  দক্ষিন আফ্রিকা। প্রথম ইনিংসে পাকিস্তানকে ১৭৭ রানে থামিয়ে  দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে করে ৪৩১ রান। লিড নেয় ২৫৪ রানে।দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ উইকেটে করে ২০৩ রান। পাকিস্তান এখনও পিছিয়ে  ৫১ রানে।

নিউল্যান্ডসে শুক্রবার  ২ উইকেটে ১২৩ রান নিয়ে দিন শুরু করা দক্ষিণ আফ্রিকা শুরুতেই হারায় হাশিম আমলাকে।  শাহিন শাহ আফ্রিদির অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে কট বিহাইন্ড হয়ে ফিরেন টিউনিস ডি ব্রুইন।

দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়া স্বাগতিকদের পথ দেখান ডু-প্লেসি ও টেম্বা বাভুমা। আগের ম্যাচে দুই ইনিংসেই শূন্য রানে ফেরা অধিনায়ক শুরু থেকে খেলেন আস্থার সঙ্গে। শুরুতে বেশ নড়বড়ে ছিলেন টেম্বা বাভুমা। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেকে ফিরে পান এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

ধীরে ধীরে গড়ে ওঠে জুটি।  ষষ্ঠ উইকেটে ১৫৬ রানের জুটিতে দলকে তিনশ রানে নিয়ে যান দু প্লেসি-বাভুমা। তরুণ বাঁহাতি পেসার আফ্রিদি ভাঙেন এই জুটি। ১০ চারে ১৬২ বলে ৭৫ রান করা বাভুমা ফিরে যান কট বিহাইন্ড হয়ে।ডি ককের সঙ্গে ৫১ রানের আরেকটি ভালো জুটি গড়েন দু প্লেসি। অষ্টম সেঞ্চুরি পাওয়ার পরপরই কট বিহাইন্ড হয়ে ফিরে যান অধিনায়ক। তার ২২৬ বলের ইনিংস গড়া ১৩টি চারে ১৩০ রান করে পিরেন সাজঘরে।দু প্রেসের আউটের পর ৪৩১ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা ডি কক ফিরেন ৭৮ বলে ৫৯ রানে ডেলি স্টেন ১৩ও রাবাদার ১১ রানে৪৩১ রানেই ইনিংস শেষ হয়।    ২৫৪ রানের লিড নিয়ে খেলতে শুরু করা পাকিস্তান ৩৭ রানে ২ উইকেট হারায়  

ওপেনিং জুটি ইমাম উল হক ১৩ বলে ৬ রান করে স্টেনের বলে সাজ ঘরে ফিরেন এবং আজহার আলী ১৩ বলে ৬ রান করে তিনি ও ফিরেন সাজঘরে।   সিরিজে এখনও হাড্ডাহাড্ডি না হলেও  পাকিস্তানের সামনে অপেক্ষা করছে কঠিন লড়াই।

অনলাইন আপডেট

আর্কাইভ