বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ফুলবাড়ী পৌরসভায় প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে কালভাট ড্রেন রাস্তা ও বস্তির নির্মাণ কাজ এগিয়ে চলছে

ফুলবাড়ী সংবাদদাতা : ফুলবাড়ী পৌরসভার  যোগ্য মেয়র মোঃ মুরতুজা সরকার মানিক এর অক্লান্ত পরিশ্রমে প্রায় ২১ কোটি টাকার কালভাট, ড্রেন, রাস্তা ও বস্তি নির্মাণের কাজ এগিয়ে চলছে। গত ৮ বছরে পৌরসভার ৯ টি ওয়ার্ডে প্রায় ৪০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছেন। তিনি ২০১৬ সালে পৌরসভা নির্বাচনে ২য় বার নির্বাচিত হওয়ার পর পৌরসভার ৯টি ওয়ার্ডে ২১ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করেছেন। এর মধ্যে কালভাট, রাস্তা, ড্রেন ও বস্তি নির্মাণ প্রকল্পে ২১ কোটি টাকার কাজ এগিয়ে চলছে। এই কাজের মধ্যে বেশিরভাগ কাজ জাইকা প্রকল্পের অর্থায়নে করা হচ্ছে।
ফুলবাড়ী পৌরসভার উন্নয়ন পরিকল্পনার আওতায় চলমান উন্নয়ন মূলক কাজের প্রায় ৫০% কাজ সম্পুন্ন হয়েছে। দীর্ঘ ২০ বছর আগের পৌর মেয়রদের ফেলেরাখা কাজগুলি সমাপ্ত না করায় ফুলবাড়ী পৌর শহর উন্নয়ন থেকে বঞ্চিত হয়। কিন্তু যোগ্য পৌর মেয়র মোঃ মুরতুজা সরকার মানিক দায়িত্বভার পাওয়ার পর একের পর এক উন্নয়ন কাজ এগিয়ে যাচ্ছে। পৌর সভার রাস্তা ৫টি ৩ কোটি ২৭ লক্ষ, একটি ড্রেন ২ কোটি ৭২ লক্ষ, ২টি ড্রেন ১ কোটি ৪২ লক্ষ, বস্তি স্থাপন ও উন্নয়ন ২ কোটি ৫৬ লক্ষ, ৪টি ড্রেন একটি রাস্তা ৪ কোটি ২৭ লক্ষ, ১ টি ড্রেন ও তিনটি রাস্তা ৩ কোটি ১৬ লক্ষ, এডিবির বরাদ্দে ভবন নির্মাণ ২ কোটি ৬৭ লক্ষ ও অন্যান কাজে ১ কোটি এই নিয়ে গত ৩ বছরে প্রায় ২১ কোটি টাকার নির্মাণ কাজ করেন। কিছু সমাপ্ত, বাকি কাজ চলমান রয়েছে।
ফুলবাড়ী পৌর সভার মেয়র মুরতুজা সরকার মানিক বলেন আমি গত ৭ বছরে ফুলবাড়ী পৌর সভার অসমাপ্ত কাজ সমাপ্ত করছি ফুলবাড়ী পৌর সভার ভবন ছিলনা সেই ভবন করেছি, প্রথম শ্রেণির পৌর সভায় উন্নিত করেছি। বিভিন্ন এলাকায় কালভাট ছিলনা, রাস্তা ছিলনা, বিদ্যুৎ ছিলনা এই সব কাজ বাস্তবায়ন করতে কতটা যে কষ্ট তা আমি বুঝতে পারি। পৌর সভার সাধারণ জনগনের সব রকম সুবিধা দিতে আমি বদ্ধ পরিকর। কাওকে কোনদিন কাজ না করে ফিরে দেইনি। ফুলবাড়ী পৌরসভা কে একটি মডেল পৌরসভা গড়েতে আমি কাজ করে যাচ্ছি।
আপর দিকে পৌরসভার সহকারী প্রকৌশলী লুৎফুলহুদা চৌধুরী লিমন জানান আমি পৌরসভার উন্নয়ন মূলক কাজগুলি সঠিক ভাবে তদারক করছি যাতে করে ঠিকাদারেরা কোন ভাবে নি¤œ মানের কাজ না করতে পারে। সরকার যেহেতু উন্নয়ন মূলক কাজে অর্থ ব্যায় করছে সে কারনে আমি আমার এলাকার কাজ সঠিক ভাবে করতে সব রকম সহযোগিতা করব।

অনলাইন আপডেট

আর্কাইভ