শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আ’লীগ ক্ষমতায় থাকলে গণতন্ত্র ধ্বংস করে অধিকার কেড়ে নেয় -ড. মোশাররফ

কুমিল্লা অফিস : কুমিল্লা-২ হোমনায় ড. মোশারফের সমাবেশে ১৪৪ ধারা জারি করেছে হোমনা উপজেলা প্রশাসন। উপজেলার চাঁন্দেরচর ইউনিয়নের বাঘের বাজার ও রামকৃষ্ণপুরে বিএনপির পূর্বনির্ধারিত ২টি সমাবেশ বন্ধ করে দিয়েছে হোমনা উপজেলা প্রশাসন।
গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় ড. মোশারফ হোসেন বলেন, আমাদের পূর্ব ঘোষিত   ২টি সমাবেশে করতে দেয়নি প্রশাসন। হোমনা উপজেলা বিএনপির আবেদনের প্রেক্ষিতে সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও গতকাল সোমবার বাঘের বাজার এবং রামকৃষ্ণপুরে সমাবেশ করার জন্য লিখিত অনুমতি দেন (স্মারক নং-৭৮২, তারিখ-১৭/১২/২০১৮)। অথচ স্থানীয় আ.লীগ একই স্থানে সমাবেশ করতে চায়, এই অজুহাতে ইউএনও মঙ্গলবার পুরো চান্দেরচর ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেছে। এতে চাঁন্দেরচর ইউনিয়নে বিএনপি কোনো সমাবেশ করতে পারেনি। ১৪৪ ধারা জারি করায় বিএনপি নেতারা অভিযোগ করেন, হোমনার সহকারী রিটার্নিং অফিসার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। তিনি আ.লীগের হয়ে কাজ করছেন। ইউএনও'র দ্বৈতনীতি এবং উদ্দেশ্য মূলকভাবে ১৪৪ ধারা জারি করায় বিএনপি নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। বিএনপির সমাবেশ এলাকায় ১৪৪ ধারা জারি করায় ড. খন্দকার মোশাররফ হোসেন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকারের পক্ষপাতিত্ব আচরণে এটা পরিষ্কার যে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেলপ্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। সুষ্ঠু নির্বাচন হবে কী-না ? এই নিয়ে জনগণ শংকিত। 
এদিকে  সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা-২ আসনের হোমনা উপজেলার ঘাগুটিয়া ও  দুলালপুর ইউনিয়নে ব্যাপক সংযোগকালে দড়িরচর বাজার, দুলালপুর, মাধবপুর বাজার ও দৌলতপুরে স্থানীয় বিএনপি আয়োজিত পথসভায় বক্তব্য বলেন, আ.লীগ যখনই ক্ষমতায় থাকে, গণতন্ত্র ধ্বংস করে এবং জনগণের সাংবিধানিক অধিকার কেড়ে নেয়। তাদের কাছে অতীতে গণতন্ত্র, মানুষের অধিকার ও জান-মাল সুরক্ষিত ছিল না, এখনও নেই এবং ভবিষ্যতেও থাকবে না। বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা ১্ও ২ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড. মোশারফ হোসেন।
তিনি বলেন, ‘গণতন্ত্র, উন্নয়ন, শান্তি ও ভোটের অধিকার ফিরে পেতে ধানের শীষে ভোট দেয়া জনগণের নৈতিক দায়িত্ব। বিএনপি অতীতে জনগণের সাথে ছিল, বর্তমানেও আছে, ইনশাআল্লাহ আগামী দিনেও থাকবে। বিএনপি এ দেশে বহুদলীয় গণতন্ত্র এবং উন্নয়ন-উৎপাদনের রাজনীতি প্রবর্তন করেছে।
তিনি আরো  বলেন, দেশে সর্বত্র ধানের শীষের জোয়ার বইছে। ধানের শীষের প্রবল  জনস্রোত দেখে সরকার চরম হতাশাগ্রস্ত। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে তারা নানা অশুভ পাঁয়তারা করছে।
 ড. মোশাররফ বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভরযোগ্য আশ্রয়স্থলরূপে আবির্ভূত হয়েছে।  মানুষের আশা-আকাংখা পূরণে ধানের শীষের বিকল্প নেই। তাই দেশ ও জনগণের স্বার্থে সকল হুমকি-ধামকি উপেক্ষা করে ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করার জন্য সকলকে দেশপ্রেমিকের ভূমিকায় অবতীর্ণ হতে হবে।
তিনি বলেন, তারা দেশের অর্থনীতি ও গণতন্ত্র ধ্বংস করেছে। ব্যাংক লুট, দখলবাজি, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও ধান্ধাবাজি করে দেশকে অনেক পেছনে ঠেলে দিয়েছে। মানবাধিকার আজ ভুলুণ্ঠিত। আইনের শাসন নেই, জান-মালের নিরাপত্তা নেই। মানুষ চরম হতাশায় দিন কাটাচ্ছে।
ড. মোশাররফ ‘উন্নয়ন ও শান্তির  প্রতীক’ ধানের শীষে ভোট দিতে এবং গণনা পর্যন্ত  ভোটকেন্দ্র পাহারা দিয়ে ভোট রক্ষার জন্য সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।
এই সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান সরকার, হোমনা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এড. আজিজুর রহমান মোল্ল ও হোমনা পৌর বিএনপির সভাপতি মো. মোজাম্মেল হক মুকুল প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ