শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নেপালের সঙ্গে বাংলাদেশের নাটকীয় ড্র

স্পোর্টস রিপোর্টার: দুই ম্যাচে বারো গোল হজম করার পর পয়েন্টের দেখা পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। অলিম্পিক ফুটবলের বাছাই পর্বের শেষ ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের মেয়েরা। ‘সি’ গ্রুপে লাল-সবুজ জার্সিধারীরা নাটকীয়ভাবে ১-১ গোলে ড্র করেছে নেপালের সঙ্গে। গতকাল মঙ্গলবার মিয়ানমারের ইয়াংগুনের থুউন্না স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচে এবার আর অসহায় আত্মসমর্পণ করেনি বাংলাদেশ। লড়াই করে নেপালের সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছে সাবিনারা। আগের দুই ম্যাচে চোখ রাখলে শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য চরম পাওয়াই। কেননা স্বাগতিক মিয়ানমারের কাছে ৫-০ গোলের হারের পর ভারতের বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। সেই হিসাবে এবার অন্তত প্রতিরোধ গড়ে ম্যাচ ড্র করা গেছে।

আক্রমন পাল্টা আক্রমনে খেলা শুরু হলেও ম্যাচের ১৭ মিনিটে নেপাল গোল করে এগিয়ে যায়। নিরু থাপার গোলে এগিয়ে গিয়েছিল নেপাল। ম্যাচে সমতায় আসতে এরপর থেকেই পুরো মাত্রায় আক্রমনাত্মক কৌশলে খেলতে থাকে সাবিনারা। প্রথমার্ধে একাধিক আক্রমন শানালেও ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পায়নি বাংলাদেশ।   বিরতির পর গোল শোধে মরিয়া সাবিনা-কৃষ্ণারা একের পর এক আক্রমণ শানিয়ে খেলতে থাকে। অবশেষে সফল হয় ম্যচের একেবারে শেষ মুহূর্তে। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে ডিফেন্ডার আঁখি খাতুনের গোলে বাংলাদেশ ফেরে সমতায়। বাছাই পর্বের এই রাউন্ড থেকে আগেই ছিটকে গেছে বাংলাদেশ। শেষ ম্যাচ ড্র করে তিন খেলায় ১ পয়েন্ট পাওয়া সাবিনারা দেশে ফিরবে আজ বুধবার।

অলিম্পিকের প্রাথমিক পর্বের বাছাইয়ে চার গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্স-আপ খেলবে দ্বিতীয় রাউন্ডে। সেখানে আগে থেকেই আছে উজবেকিস্তান ও ভিয়েতনাম। তৃতীয় রাউন্ডে যাবে তিন দল। সেখানে আগে থেকেই অপেক্ষা করছে পাঁচটি দল। ফাইনাল পর্ব হবে চার দল নিয়ে। শীর্ষ দুটি দল যাবে ২০২০ সালের টোকিও অলিম্পিকে।

অনলাইন আপডেট

আর্কাইভ