শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

বিজেপী নেতার বাংলাদেশ দখলের হুমকি উসকানিমূলক ও ধৃষ্টতাপূর্ণ -বাংলাদেশ লেবার পার্টি

বিজেপী নেতার বাংলাদেশ দখলের হুমকি স্বাধীন সার্বভৌম প্র্রতিবেশী রাষ্ট্রের প্রতি উস্কানীমুলক ও ধৃষ্টতাপুর্ন মন্তব্য করে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন গতকাল মঙ্গলবার একযুক্ত বিবৃতিতে বলেছেন, বাংলাদেশ নিয়ে ভারতীয় বিজেপী এমপি সুব্রামানিয়াম স্বামীর বক্তব্য দেখে আমরা হতবাক ও বিস্মিত হয়েছি। রক্তাক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত একটি স্বাধীন ও সার্বভৌম প্রতিবেশী রাষ্ট্রকে দখলে নেয়ার হুমকি সার্বভৌমত্বের প্রতি গভীর চক্রান্তের খন্ডিত অংশ ও অশনি সংকেত। লেবার পার্টির পক্ষ থেকে ভারতীয় এমপি সুব্রামানিয়ামের ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং সকল দেশপ্রেমিক রাজনৈতিক শক্তিকে প্রতিবাদ জোরদার করার আহবান জানান।
 নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের অগণতান্ত্রিক ভোটারবিহীন দখলদার সরকারের অত্যাচার নির্যাতনে শুধু হিন্দু সম্প্রদায় নয়, হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রীস্টান চাকমা মারমা কেউই নিরাপদ নয়। হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, মন্দির ও বসত ভিটা দখল করছে ক্ষতাশীনদলের লোকজন, আইনশৃংখলাবাহিনীকে নিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগ করা হয়েছে। আলেম ওলামাদের ওপর হামলা-মামলা নির্যাতন চলছে, রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের মন্দির জ্বালিয়ে দেয়া হয়েছে। উপজাতি নাগরিকদের ওপর হত্যা ও নির্যাতন জ্যামিতিক হারে বাড়ছে। গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন শুন্য বাংলাদেশ আজ অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। তাই কুচক্রী অপশক্তি আজ স্বাধীন বাংলাদেশ নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেয়া সাহস পেয়েছে।
অবিলম্বে ভারতীয় রাষ্ট্রদুতকে তলব করে বক্তব্যের তীব্র নিন্দা ও ধৃষ্টতাপূর্ণ বক্তব্য প্রত্যাহারসহ কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়ে নেতৃদ্বয় বলেন, সরকার ব্যর্থ হয়ে দেশপ্রেমিক বাংলাদেশী জনগণ রাজপথে তীব্র প্রতিবাদ গড়ে তুলতে বাধ্য হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ