মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

বাস চাপায় নিহত ৭১ টিভির কর্মকর্তা

স্টাফ রিপোর্টার : রাজধানীতে বাসের চাপায় বেসরকারি ৭১ টেলিভিশনের এক কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল ১০টার দিকে জাহাঙ্গীর গেটের কাছে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বাসের চালককে আটক ও বাসটি জব্দ করেছে পুলিশ। নিহত ব্যক্তির নাম আনোয়ার হোসেন (৩২)। তিনি ৭১ টিভিতে সেলস এক্সিকিউটিভ হিসেবে কর্মরত ছিলেন।
আনোয়ার হোসেনের সহকর্মী ও পুলিশ জানায়, আনোয়ার হোসেনের বাসা জিগাতলায়। সকালে বারিধারার কর্মক্ষেত্রে যাওয়ার উদ্দেশে নিজের মোটরসাইকেল নিয়ে বের হন তিনি। সকাল ১০টার দিকে জাহাঙ্গীর গেটের সামনের মোড় দিয়ে মহাখালীর দিকে যাওয়ার সময় পেছন থেকে ভিআইপি পরিবহনের একটি বেপরোয়া বাস তাঁর মোটরসাইকেলকে চাপা দেয়। মোটরসাইকেল থেকে তিনি ছিটকে পড়লে বাসের চাকা তাঁর শরীরের ওপর উঠে যায়। এতে গুরুতর আহত হন তিনি। তাঁর দুই পায়ে প্রচন্ড আঘাত লাগে। ঘটনাস্থল থেকে বাসের চালককে আটক করা হয়। বাসটিও জব্দ করা হয়। গুরুতর আহত অবস্থায় আনোয়ারকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে দুপুর ১২টা ৪০ মিনিটে তিনি মারা যান।
৭১ টেলিভিশনের বিশেষ প্রতিনিধি পারভেজ রেজা বলেন, আনোয়ার হোসেন বছর তিনেক আগে বিয়ে করেন। তাঁকে চাপা দেওয়া বাসটি বেপরোয়া ছিল। আনোয়ারের দুই পা থেঁতলে যায়। প্রচুর রক্তক্ষরণ হয়। চিকিৎসকেরা একটি অস্ত্রোপচার করেছিলেন।
ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) মঞ্জুর মোরশেদ জানান, বাস ও চালককে আটক করে কাফরুল থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
কাফরুল থানা সূত্রে জানা গেছে, আটক বাসের চালকের নাম সুজন মিয়া (২২)। ঘটনার সময় তাঁর কাছে লাইসেন্স ছিল না। অন্য একটি মামলায় তাঁর লাইসেন্স আগেই জব্দ করা হয়।
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪ জন দগ্ধ : কাফরুলে একটি চায়ের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চারজন দগ্ধ হয়েছেন। গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ ব্যক্তিদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধ চারজন হলেন আবু হেনা মোস্তফা বাবু (৩২), সানি আহমেদ (২৭), কামাল হোসেন (৩০) ও পলাশ (৩০)। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া বার্ন ইউনিটের চিকিৎসকের বরাত দিয়ে জানান, দগ্ধ বাবু ও সানির অবস্থা আশঙ্কাজনক। বাকি দুইজনের অবস্থা ভালো। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
দগ্ধদের উদ্ধার করে নিয়ে আসা তাদের এক বন্ধু সাব্বির জানান, কাফরুল ইব্রাহিমপুর পুলপার মনা মিয়ার চায়ের দোকানে বসে তারা চা ও সিগারেট খাচ্ছিলেন। তাদের এক বন্ধু ধূমপান শেষে সিগারেটের শেষ অংশ ছুড়ে মারলে দোকানের পাশে নালায় গিয়ে পড়ে। এতেই সঙ্গে সঙ্গে ওই নালা থেকে আগুনের ফুলকি এসে চা দোকানে থাকা গ্যাসের সিলিন্ডারে এসে লাগলে সেটি বিস্ফোরিত হয়। এতে তারা দগ্ধ হয়। দ্রুত চারজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসা হয়।
সাব্বির আরও জানান, ধারণা করা হচ্ছে, নালায় থাকা গ্যাস লাইন লিকেজ থেকে হয়তো আগুনের ফুলকি বের হয়েছে।
কিশোরী ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ : গুলশান এলাকায় (১৪) বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে দিপলাস (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে গুলশান থানায় করা ধর্ষণ মামলায় শুক্রবার তাকে গ্রেফতার করা হয়।
মামলার বরাত দিয়ে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক সাংবাদিকদের জানান, গারো সম্প্রদায়ের ওই কিশোরীর খালা-খালুর বাসায় স্ত্রী ও সন্তান নিয়ে সাবলেট থাকেন দিপলাস। আর মেয়েটি খালার বাসায় থেকে খালাতো ভাইবোনের দেখাশোনা করতো। দিপলাস মাঝে মধ্যেই ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখাতেন। বৃহস্পতিবার কিশোরীর খালা-খালু বাইরে ছিলেন। এ সুযোগে দিপলাস তাদের ঘরে ঢুকে মেয়েটিকে ধর্ষণ করেন। পরে খালা এলে মেয়েটি তাকে এ কথা খুলে বললে তার খালা গুলশান থানায় মামলা করেন। মামলা নম্বর ৩৪। এর পরিপ্রেক্ষিতে আসামিকে গ্রেফতার করা হয়। তিরি আরও জানান, কিশোরীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য শুক্রবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আসামীর বাড়ি ময়মনসিংহ জেলায়।
শীর্ষ মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আটক : ভাটারা থানা এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র-গুলীসহ শীর্ষ মাদক ব্যবসায়ী জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। গতকাল শনিবার ভোরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে প্রায় ৩ হাজার ইয়াবা ট্যাবলেট,একটি বিদেশী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।
র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-১) মেজর ইসতিয়াক জানান, মাদক ব্যবসায়ী জাহাঙ্গীরের নামে বিভিন্ন থানায় অন্তত ১০টি মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে ভাটারা থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ