বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

সিলেটে ওসমানী বিমান বন্দর থেকে ৪০টি স্বর্ণের বার উদ্ধার

সিলেট ব্যুরো : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল বুধবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা একটি ফ্লাইট থেকে ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা সংস্থা। এ বারগুলোর ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম বলে জানায় শুল্ক গোয়েন্দা সংস্থা। এ সময় বিমানের যাত্রী সিলেট নগরীর শেখঘাট এলাকার মৃত আব্দুর রহমানের পুত্র জাহিদ মিয়াকে আটক করেছে কর্তৃপক্ষ।
 জনা যায়, গতকাল সকালে বাংলাদেশ বিমানের বিজি-২২৮ ফ্লাইট থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।
শুল্ক গোয়েন্দা সূত্র জানায়- সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা বিমানের একটি ফ্লাইট সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীরা নেমে যাওয়ার পর বিমানে তলাশি চালিয়ে একটি ১০/এ নম্বর সিটের নিচে লুকায়িত অবস্থায় স্বণ্যের বারগুলো পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। সিলেট কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার নেয়াজুর রহমান জানান, এই অবৈধ সোনার সঙ্গে জড়িত বিমানের যাত্রী জাহিদ মিয়া কে আটক করে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে। এবং উদ্ধার কৃত স্বর্ন বাংলাদেশ ব্যাংকে হস্থান্তর এর প্রক্রিয়া চলছে। জব্দকৃত স্বর্ণের দাম প্রায় ২ কোটি টাকা।
সাংবাদিক কবির আহমদের পক্ষ থেকে দক্ষিণ সুরমা প্রেসক্লাবে চেয়ার প্রদান
সিলেটের দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সাধারণ সম্পাদক, দৈনিক সংগ্রাম সিলেট ব্যুরো প্রধান কবির আহমদের ব্যক্তিগত পক্ষ থেকে দক্ষিণ সুরমা প্রেসক্লাবে চারটি চেয়ার প্রদান করেছেন। চেয়ার প্রদান উপলক্ষে এক অনুষ্ঠান গতকাল বুধবার দুপুরে নগরীর কুদরত উল্লাহ মার্কেটস্থ দৈনিক সংগ্রামের ব্যুরো অফিসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাব সভাপতি  ও সময় টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ইকরামুল কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ৭১ টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ।
প্রধান ও বিশেষ অতিথি দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরানের কাছে চেয়ারগুলো হস্থান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার আহবাব মোস্তফা খান, স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, সময় টিভির ক্যামেরাপার্সন নওশাদ আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা প্রেকক্লাবের কোষাধক্ষ্য এম. এ. খালিক, সদস্য খাইরুল আমিন রাফসান প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ