শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

ইমরানের জন্য খোলা হলো কাবা শরীফের দরজা

১৯ সেপ্টেম্বর, জিও নিউজ : প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের একমাস পর প্রথম রাষ্ট্রীয় সফরে গত মঙ্গলবার সৌদি পৌঁছেছেন ইমরান খান। বুধবার তিনি পবিত্র ওমরাহ হজ পালন করেছেন।

প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য পবিত্র কাবা শরীফের দরজা খোলা হয় এবং তিনি পবিত্র কাবা শরীফের ভেতরে প্রবেশ করার সুযোগ পান। সেসময় তিনি মুসলিম বিশ্বের জন্য দোয়া করেন। সাধারণত সবার জন্য কাবা শরীফের ভেতরে প্রবেশের অনুমতি নেই। কিন্তু সৌদি সফরে এই সুযোগ পেলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এর আগে মদিনায় মহানবী হযরত মুহাম্মদের (স.) রওজা মুবারক জিয়ারত এবং কিছু সময় কাটানোর পর গত মঙ্গলবার সন্ধ্যায় জেদ্দায় পৌঁছান তিনি।

ইমরান খান দেশটির বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে মক্কার সহকারী আমির আবদুল্লাহ বিন বানদার, দেশটির গণমাধ্যম বিষয়ক মন্ত্রী ডা. আওয়াদ আল আওয়াদ, জেদ্দার মেয়র সালেহ আল তুর্কি, সৌদিতে পাকিস্তানের রাষ্ট্রদূত নওয়াফ বিন সাঈদ আল মালকি এবং সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের আমন্ত্রণে দেশটিতে সফরে গেলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান।

প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হিসেবে এ সফরে গেছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কোরেশী, অর্থমন্ত্রী আসাদ উমর এবং মন্ত্রীসভার বেশ কয়েকজন সদস্য। বুধবার সন্ধ্যায় আবু ধাবিতে যাওয়ার কথা। যেখানে তার ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখার কথা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ