শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আনোয়ার ইব্রাহীমই আমার উত্তরসূরি --ড. মাহাথির

১৬ সেপ্টেম্বর, চ্যানেল নিউ এশিয়া : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, তার উত্তরসূরি হিসেবে আনোয়ার ইব্রাহীমকে মনোনয়ন দেয়ার যে প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন তা এখনো বহাল রয়েছে। তিনি তার দেয়া প্রতিশ্রুতিতে এখনো দৃঢ় আছেন।

‘আমার উত্তরসূরি মনোনয়ন দেয়ার বিষয়ে আমরা পূর্বেই একমত হয়েছি এবং তিনি হচ্ছেন অবশ্যই আনোয়ার ইব্রাহীম। আমি আমার দেয়া প্রতিশ্রুতি ফিরিয়ে নেইনি। অবশ্য এটি সুনিশ্চিত নয়। আমি আমার বয়স নিয়ে সচেতন রয়েছি। আমার বয়স এখন ৯৩ আর দুই বছর পরে আমি ৯৫ বছরে বয়সে পৌঁছবো।’ -ড.মাহাথির এমনটি জানান।

মালয়েশিয়ার রাজনৈতিক দল পার্টি প্রিভুমি বেরসাতু (Bersatu) এর একটি সম্মেলনে ড. মাহাথির এসব কথা বলেন। তিনি পার্টি প্রিভুমি বেরসাতু (Bersatu) এর বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন।

বুধবার দেশটির নির্বাচনী অঞ্চল পোর্ট ডিকসনের পিকেআর সংসদ সদস্য ডানেয়াল বালাগোপাল আবদুল্লাহ পদত্যাগ করার ঘোষণা দেন। এর ফলে আনোয়ার ইব্রাহীমের জন্য উপ-নির্বাচনে জয়লাভ করা অনেকটা সহজ হয়ে গেল।

ড. মাহাথির বলেন, আনোয়ার ইব্রাহীম উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার জন্য মাহাথিরকে অনুরোধ করেন। ‘আমি তার প্রার্থিতার অনুমোদন দিয়েছি।’

ড. মাহাথিরকে আনোয়ার ইব্রাহীমের সাথে তার সম্পর্কের ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘এখন পর্যন্ত আনোয়ারের সাথে আমার সম্পর্ক খুব ভালো অবস্থানে রয়েছে যা অতীতেও ছিল।’

আনোয়ার ইব্রাহীম যদি উপ-নির্বাচনে জয় লাভ করেন তবে তাকে সরকারের কোনো দায়িত্ব দেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ড. মাহাথির বলেন, পাকাতান হারপান এই বিষয়ে সিদ্ধান্ত নিবে।

‘আসলে সাইফুদ্দিন (পিকেআরের সেক্রেটারি জেনেরাল) একটি বিবৃতি দিয়েছে যে, আনোয়ার যদি জয়লাভও করেন, তিনি এখনো সরকারের কোনো পদের জন্য আগ্রহ প্রকাশ করেননি। তার মানে হচ্ছে তিনি সরকারের কোনো মন্ত্রী হতে আগ্রহ প্রকাশ করেননি।’

‘আমি সাইফুদ্দিনের দেয়া বিবৃতিটি সম্পর্কে আনোয়ারের মতামত নিবো’। ড. মাহাথির এমনটি জানান।

প্রসঙ্গত, শুক্রবার আনোয়ার ইব্রাহীম এক বিবৃতিতে জানান, যদি আসন্ন উপ-নির্বাচনে জয় লাভ করেন তিনি সরকারের কাছে কোনো পদ দাবি করবেন না।

অনলাইন আপডেট

আর্কাইভ