শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন

স্টাফ রিপোর্টার: কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন তার চিকিৎসার জন্য সরকার গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা। গতকাল শনিবার বিকেলে নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত পুরোনো কারাগারে চিকিৎসক দলটি বিএনপি চেয়ারপার্সনের স্বাস্থ্য পরীক্ষার জন্য যান। চিকিৎসকরা বিকাল পৌনে ৪টায় কারাগারে প্রবেশ করেন। প্রায় এক ঘণ্টা পর তারা সেখান থেকে বের হয়ে আসেন। তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সাংবাদিকদের সামনে কোনো মন্তব্য করেননি তারা।
অবশ্য ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, মেডিকেল বোর্ডের সদস্যরা প্রায় ২০ মিনিট খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। কারা কর্তৃপক্ষের মাধ্যমে আজ রোববার খালেদা জিয়ার জন্য প্রেসক্রিপশন (ব্যবস্থাপত্র) দেবে মেডিকেল বোর্ড।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন জানান, কারা কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর ১৩ সেপ্টেম্বর ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন কার্ডিওলজি- বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী বীরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদ- দেন। তারপর থেকে তিনি এই কারাগারে রয়েছেন। এর আগে একটি মেডিকেল বোর্ড গঠন করা হলে তারা খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, তার অবস্থা ‘গুরুতর’ নয়। পরে চিকিৎসকদের পরামর্শে ৭ এপ্রিল তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ