শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

আগৈলঝাড়ার সাথে ঢাকা-বরিশাল-গোপালগঞ্জ সড়ক যোগাযোগ বন্ধ ॥ যাত্রীদের দুর্ভোগ

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : ঠিকাদারী প্রতিষ্ঠান দীর্ঘ দিনেও নির্মাণাধীন বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কের প্রায় চার কিলোমিটার সড়ক সংস্কার না করায় মালবোঝাই গাড়ী দেবে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সড়ক দিয়ে রাজধানী ঢাকা ও বিভাগীয় শহর বরিশাল এবং গোপালগঞ্জ জেলার সাথে সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় যাত্রীরা পড়েছে মহা দুর্ভোগে।
সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়ক খানাখন্দ ও গর্তের কারণে ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালে ২৩ কোটি টাকা ব্যয়ে বরিশালের ঠিকাদার প্রতিষ্ঠান এম খান গ্রুপকে কার্যাদেশ প্রদান করা হয়।
ঠিকাদার প্রতিষ্ঠান উপজেলার বাইপাস সড়কের পৌনে চার কিলোমিটার সড়ক বাদে ১২কিলোমিটার সড়কের কাজ শেষ করলেও বাইপাস সড়কে বৃষ্টিতে বিভিন্ন স্থানে বড়বড় গর্ত ও খানাখন্দ হয়ে ভরে গেছে।
 ভোমরা বন্দর থেকে বরিশালগামী পাথর বোঝাই একটি ট্রাক ও পণ্যবাহী একটি কাভার্ড ভ্যান পরস্পরকে সাইড দিতে গিয়ে কুয়াতিয়ারপাড় নামক স্থানে গতকাল দেবে যায়। দু’টি গাড়ি পাশাপাশি দেবে যায়। ফলে সকল পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুরপাল্লার গাড়ীর যাত্রীরা পড়েছেন মহা বিপদে। ছোট গাড়ী উপজেলা সদর সড়ক দিয়ে চলাচল করতে দেখা গেছে।
ওই সড়কের মাঝেও রয়েছে বড় বড় খানা খন্দ ও গর্ত। ভারী মালবাহী গাড়ি ওই স্থান দিয়ে চলাচল করতে পারছে না।
এ ব্যাপারে সওজ উপ-সহকারী প্রকৌশলী এম এ হানিফ বলেন, গাড়ী ডেবে যাওয়ার ঘটনা ঠিকাদার প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের কারনে বরিশালের শহর দিয়ে গাড়ী উঠানোর রেকার নিয়ে যেতে দেরী হচ্ছে। সন্ধ্যার মধ্যে রেকার দিয়ে গিয়ে গাড়ী উঠানো হতে পারে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ