শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কুমিল্লায় অস্ত্র ও হত্যা মামলার আসামী গ্রেফতার

কুমিল্লা অফিস: কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে জেলার দাউদকান্দির ইসলাম হত্যা মামলার আসামী মোফাজ্জল হোসেন এবং তার সহযোগী সুমন খানকে ২০ রাউন্ড গুলি ভর্তি ২টি বিদেশী পিস্তল ও ১টি রিভলভারসহ গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে জেলার তিতাস উপজেলার গাজীপুর ভূইয়া বাড়িতে এ অভিযান চালানো হয়। দুপুরে ডিবির এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়েছে।
ডিবি সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে গত ২ মে রাতে দাউদকান্দি উপজেলার বাজরা গ্রামের মো. ইসলামকে (৩৫) ঘুমন্ত অবস্থায় গুলী চালিয়ে এবং এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনার পরদিন তার স্ত্রী সুমী আক্তার বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়।
অভিযানে অংশ নেয়া মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির এসআই মোঃ শাহ্ কামাল আকন্দ পিপিএম জানান, গোপন সূত্রে খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোহাম্মদ শাখাওয়াত হোসেনের নেতৃত্বে ডিবির ওসি নাছির উদ্দিন মৃধাসহ ডিবি ও তিতাস থানা পুলিশ তিতাস উপজেলার গাজীপুর ভুইয়া বাড়ীতে অভিযান চালায়। এ সময় একটি টিনসেড বিল্ডিং থেকে ইসলাম হত্যা মামলার আসামী মোঃ মোফাজ্জল হোসেন (৩১) কে ১২ রাউন্ড গুলীসহ ২টি বিদেশী পিস্তল এবং তার ঘনিষ্ঠ সহযোগী সুমন (৩৮) খানের নিকট থেকে ৮ রাউন্ড গুলী ভর্তি ১টি বিদেশী রিভলভার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মোফাজ্জল জেলার তিতাস উপজেলার গাজীপুর গ্রামের জালাল উদ্দিনের পুত্র এবং সুমন খান একই জেলার দাউদকান্দি উপজেলার রায়পুর গ্রামের বাবুল খানের পুত্র।
ডিবির ওসি নাছির উদ্দিন মৃধা জানান, গ্রেফতারকৃতদের মধ্যে মোফাজ্জল হোসেন ইসলাম হত্যার মিশনে সরাসরি অংশ নিয়েছিল। এ হত্যা মামলায় ইতিমধ্যে গ্রেফতারকৃতরা আদালতে দেয়া ১৬৪ ধারার জবানবন্দীতে তার নাম প্রকাশ প্রকাশ করেছিল।
এদিকে বৃহস্পতিবার বিকালে উভয়ের বিরুদ্ধে তিতাস থানায় অস্ত্র মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ