শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সাভারের আওয়ামী লীগ ও যুবলীগের গুলাগুলী

সাভার সংবাদদাতা : সাভারের বিরুলিয়া ইউনিয়নের কালিয়াকৈর গ্রামে একটি নির্মাণাধীন কারখানার মালামাল সরবরাহকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে গুলী বিনিময়ের ঘটনা ঘটছে। এ সময় সংঘর্ষে আহত হয় অন্তত ৫ জন। গতকাল বুধবার মধ্যরাতে সাভারের কালিয়াকৈর গ্রামে এ ঘটনা ঘটে। আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে গুলী বিনিময়ের ঘটনায় গ্রেপ্তারকৃত সাভার থানা যুবলীগের সভাপতি সেলিম মন্ডলসহ তিন আসামীকে আদালতে প্রেরণ করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুর আড়াইটার দিকে সাভার মডেল থানায় দুটি মামলা দায়েরের পরে তাদেরকে সাদা রঙের একটি মাইক্রোবাসে করে আদালতে প্রেরণ করে পুলিশ।
পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত মধ্যরাতে রাতে কালিয়াকৈর গ্রামে একটি নির্মাণাধীন কারখানার মালামাল সরবরাহকে কেন্দ্র করে কালিয়াকৈর গ্রামে বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামাদ মোল্ল্যা ও সাভার থানা যুবলীগের সভাপতি সেলিম মন্ডলের মধ্যে সংঘর্ষে বাধে। এসময় উভয় এর মধ্যে দফায় দফায় গুলী বিনিময় হয়। সংঘর্ষে এসময় আহত হয় অন্তত ৫ জন। পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এঘটনায় পুলিশ রাতেই সাভার থানা যুবলীগের সভাপতি ও ঢাকা জেলা পরিষদের সদস্য সেলিম মন্ডল, বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামাদ মোল্ল্যা এবং বিরুলিয়া ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিসকে গ্রেপ্তার করে পুলিশ। পরে বুধবার সকালে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দারসহ নেতাকর্মীরা আটক তিনজনকে থানা থেকে ছেড়ে আনতে যান। এসময় সাভার মডেল থানায় দফায় দফায় বৈঠক করার পরেও তাদেরকে ছেড়ে নিতে পারেননি তারা। এদিকে দুপুরে সাভার মডেল থানায় স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমান গিয়ে উভয় পক্ষের মধ্যে সমঝোতা করার চেষ্টা করেন। পরে দুপুরে সাভার মডেল থানায় দুটি মামলা দায়ের করে আটক তিনজনকে আদালতে প্রেরণ করে পুলিশ। এদিকে বুধবার সকাল থেকে সাভার মডেল থানায় অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়। জনসাধারণকে থানায় প্রবেশ করতে দেয়নি পুলিশ।
এঘটনায় সাভারের সংসদ সদস্য ডা.এনামুর রহমান বলেছেন তদন্ত করে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোহসিনুল কাদির বলেন আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ