বুধবার ১৭ এপ্রিল ২০২৪
Online Edition

রাজধানীর ধলপুরে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৬

স্টাফ রিপোর্টার : রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুরে পুলিশের মাদকবিরোধী অভিযানে তিন নারীসহ ৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার ধলপুরের ১৪ নম্বর আউটফল সিটি বস্তি এলাকায় এই অভিযানে সাড়ে ৬ হাজার ইয়াবা, ১০ কেজি গাঁজা এবং ফেনসিডিল ও হেরোইন উদ্ধারের কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ।
পুলিশের ডেমরা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার ইফতেখায়রুল ইসলাম জানান, সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত এই অভিযান চলে। বিভিন্ন থানার পুলিশ সদস্যরা ছাড়াও গোয়েন্দা পুলিশ এ অভিযানে অংশ নেয়। ইফতেখায়রুল ইসলাম বলেন, “এই বস্তিতে মূলত ঢাকা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী এবং কর্মচারীরা থাকে। পুরো বস্তি এলাকা ঘিরে ফেলে পরে প্রতিটি ঘরে তল্লাশি চালানো হয়।” যাদের গ্রেফতার করা হয়েছে তারা কেউ মাদকসেবী, কেউ মাদক কারবারি এবং কেউ কেউ সরবরাহকারী বলে পুলিশের ভাষ্য।
প্রধানমন্ত্রীর নির্দেশে চলতি মাসে মাদকবিরোধী অভিযান শুরু হওয়ার পর প্রতিদিনই বিভিন্ন স্থানে ঘেরাও করে তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এসব অভিযানে এ পর্যন্ত সহস্রাধিক মানুষকে গ্রেফতার করা হয়েছে; সেই সঙ্গে বিভিন্ন ধরনের মাদক ও অস্ত্র উদ্ধারের তথ্য দিয়েছে পুলিশ ও র‌্যাব। সেই সঙ্গে প্রতি রাতেই মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে হতাহতের ঘটনা ঘটছে। এসব ঘটনায় গত ১৪ দিনেই অন্তত ৯৭ জন নিহতের খবর এসেছে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত এই অভিযান চলবে।

অনলাইন আপডেট

আর্কাইভ