শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ভারত ও আওয়ামী লীগের সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাঁপে -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : বিএনপির পাকিস্তান প্রীতির কারণে ভারত ও আওয়ামী লীগের সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাঁপে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) প্রধান করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আলোচনা সভার আয়োজনা সভায় তিনি এ প্রশ্ন রাখেন।
হাছান মাহমুদ বলেন, আমাদের প্রতিবেশী ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাপে। বাংলাদেশের প্রধানমন্ত্রী ও ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হলে আপনাদের (বিএনপি) বুক কাপে কেন? প্রধানমন্ত্রী ভারতে সফরে যাওয়ার পর বিএনপি সকাল-বিকাল ঘনঘন সংবাদ সম্মেলেন করে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি চেঁচামেচি করেছে। বিএনপির পাকিস্তান প্রীতিকে বুক কাঁপার কারণ হিসেবেও উল্লেখ করেন আওয়ামী লীগের এই নেতা। 
তিনি বলেন, বিএনপি এখনও পাকিস্তানী প্রীতি থেকে বেড় হয়ে আসতে পারেননি। পাকিস্তানী ভাব ধারার চিন্তা থেকে বেড়িয়ে আসতে পারেননি। তাই বাংলাদেশ - ভারতের সম্পর্ক গভীর হলে পাকিস্তানেরও বুক কাপে। বিএনপিরও বুক কাপে। এ ক্ষেত্রে পাকিস্তান ও বিএনপির মিল রয়েছে।
‘প্রধানমন্ত্রী একাদশ নির্বাচনে জয়ের নিশ্চয়তার বিধান করতেই ভারত সফর করছেন’ বিএনপি নেতাদের এমন মন্তব্যের কড়া সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, আমরা জনগণের ক্ষমতায় বিশ্বাস করি। আওয়ামী লীগ জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় গেছে। নির্বাচনে ভারত এসে ভোট দিবে না। ভোট দেবে দেশের জনগণ।
আগামী নির্বাচনে ভোট থেকে পালাতে চেষ্টা করছে বিএনপি উল্লেখ করে তিনি বলেন, ‘ভোট থেকে পালালে বিএনপিকে দেশ থেকে পালাতে হবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী অরুণা বিশ্বাস প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ