ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

ইসরাইলের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন: বিশ্ব সমাজের প্রতি ইরান

বাহরাম কাসেমি

সংগ্রাম অনলাইন ডেস্ক:

গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের ভয়াবহ গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে এর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়ার জন্য আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়ে ইসলামি প্রজাতন্ত্র ইরান। তেহরান বলেছে, ইহুদিবাদী ইসরাইল সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতে তোলার ব্যবস্থা করতে হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি সোমবার রাতে এক বিবৃতিতে বলেছেন, গাজা উপত্যকাসহ গোটা অধিকৃত ফিলিস্তিনের নিরপরাধ নারী, শিশু ও নিরস্ত্র মানুষ হত্যা গত ৭০ বছর ধরে ইহুদিবাদী ইসরাইলের বদ অভ্যাসে পরিণত হয়েছে।

তিনি বলেন, মার্কিনী ও ইহুদিবাদীরা সোমবার নিরপরাধ ফিলিস্তিনিদের রক্তের ওপর দাঁড়িয়ে বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস উদ্বোধনের অনুষ্ঠান উদযাপন করেছে।

ইরানের এ মুখপাত্র বলেন, আমেরিকার নিঃশর্ত সমর্থন ও আরব শাসকদের লজ্জাজনক নির্লিপ্ততার কারণে ইহুদিবাদীরা ফিলিস্তিনি জনগণের ওপর ভয়াবহ গণহতা চালানোর সুযোগ পাচ্ছে। এ কারণে ইসরাইলের পাশাপাশি আমেরিকা ও আরব শাসকদেরকে নির্যাতিত ফিলিস্তিনি জাতির চরম দুর্দশার দায় বহন করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

ইহুদিবাদী ইসরাইল, আমেরিকা ও আরব শাসকদের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত প্রতিবাদ-বিক্ষোভের প্রতি তেহরানের পূর্ণ সমর্থন রয়েছে বলে উল্লেখ করেন বাহরাম কাসেমি। তিনি গাজায় গণহত্যা চালানোর জন্য অবিলম্বে কুদস দখলদার ইহুদিবাদী ইসরাইল সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতে পাঠানোর ব্যবস্থা করতে আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস স্থানান্তর ও গাজায় ফিলিস্তিনি জনগণকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ দেখাতে বিশ্বের সব মুসলিম দেশের জনগণের প্রতি আহ্বান জানান।

গাজা সীমান্তে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের গণহত্যা

অধিকৃত বায়তুল মুকাদ্দাস শহরে মার্কিন দূতাবাস খোলার প্রতিবাদে সোমবার গাজা উপত্যকায় বিক্ষোভকারী ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলি চালায় ইহুদিবাদী সেনারা। এতে অন্ত ৫৫ ফিলিস্তিনি শহীদ ও দুই হাজারের বেশি মানুষ আহত হয়।

ইহুদিবাদী ইসরাইল ১৯৬৭ সালের যুদ্ধে ফিলিস্তিনিদের কাছ থেকে বায়তুল মুকাদ্দাস শহর দখল করে নেয়। এখন পর্যন্ত আন্তর্জাতিক সমাজ এই দখলদারিত্বকে স্বীকৃতি দেয়নি। এ অবস্থায় সেই অবৈধ শহরে নিজের দূতাবাস খুলল মার্কিন সরকার।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ