শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চট্টগ্রামে অসহায়, দুস্থ ও যৌতুকবিহীন বিবাহ বন্ধনে আবদ্ধ দম্পতিদের মাঝে চাষি কল্যাণ সমিতির সেলাই মেশিন বিতরণ

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ চাষি কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে অসহায়, দুস্থ ও চাষি কল্যাণ সমিতির উদ্যোগে অনুষ্ঠিত যৌতুকবিহীন বিবাহ অনুষ্ঠানে বিবাহ সম্পন্নকারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সম্প্রতি চট্টগ্রাম মহানগরীর বড়পুলস্থ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাষি কল্যাণ সমিতির সভাপতি মাষ্টার হুমায়ুন কবীর।
প্রধান অতিথি ছিলেন চাষি কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও কৃষিবিদ গোলাম রব্বানী। বিশেষ অতিথি ছিলেন চাষী কল্যাণ সমিতির নগর সহসভাপতি ডা: মুহাম্মদ ইলিয়াছ, কৃষিবিদ সরওয়ার কামাল প্রমুখ। চাষি কল্যাণ সমিতি  চট্টগ্রাম মহানগর সেক্রেটারী মো: শহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাফেজ মাওলানা মোজাফ্ফর আহমদ, ডা: আবদুল মতিন, মাষ্টার আহমদ উল¬াহ, রেজাউল করীম, জয়নুল আবেদীন, মাওলানা অলিউর রহমান প্রমুখ।
প্রধান অতিথি  কৃষিবিদ গোলাম রব্বানী বলেন, চাষী কল্যাণ সমিতি শুধু চাষীদের নিয়ে কাজ করে তা নয়। অবহেলিত বঞ্চিত মানুষের পাশেও দাড়ায়। তাঁর প্রমাণ  হচ্ছে আজকের সেলাই মেশিন বিতরণ। তিনি বলেন বর্তমান সময়ে যৌতুকের রোষানলে পড়ে হাজার হাজার তরুণীর  সংসার নষ্ট হচ্ছে। কন্যা দায়গ্রস্ত পিতা-মাতার ঘুম হারাম হয়ে যাচ্ছে। এমন সময়ে চাষী কল্যাণ সমিতির ডাকে সাড়া দিয়ে যারা যৌতুকবিহীন বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে তাদেরকে সাধুবাদ জানাতে হবে। তাদের জীবন মান উন্নয়নে চাষী কল্যাণ সমিতি কাজ করে যাবে। তিনি বলেন, এ সব দম্পতিদের  আ্ত্মনির্ভরশীল করে সমাজে দৃষ্টান্ত স্থাপন করার মতো পরিবেশ তৈরী করতে  চাষী কল্যাণ সমিতি তত্বাবধান করে যাচ্ছে। যৌতুক ছোবল থেকে সমাজকে বাঁচানোর জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।
সভাপতির বক্তব্যে মাষ্টার হুমায়ুন কবীর বলেন, যৌতুক একটি সামাজিক ব্যাধি। এর থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। দেশের আত্মসামাজিক মান উন্নয়নের জন্য চাষী কল্যাণ সমিতি অতীতের মতো কাজ করে যাবে। তিনি চাষী কল্যাণ সমিতির পতাকা তলে সমবেত হয়ে নৈতিকতা সম্পন্ন জীবন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ