শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মাওয়ায় ট্রাক চাপায় পথচারী নিহত

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা : মুন্সীগঞ্জ সদরের মুক্তারপুর সেতুর উপর ও লৌহজংয়ের কুমারভোগে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ ব্যক্তি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে তিন জন। লৌহজংয়ে নিহতের ঘটনায় ঢাকা মাওয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।
লৌহজং থানার ওসি লিয়াকত আলী জানান, রবিবার ২২ এপ্রিল রাত পৌনে আটার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের মাওয়া চৌরাস্তা ও চন্দ্রের বাড়ির মাঝামাঝি স্থানে শিমুলিয়া ঘাটগামী একটি ট্রাক দাদন জমাদ্দার (৩৭) নামে এক পথচারীকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত দাদন উপজেলার কুমারভোগ গ্রামের ফয়জল জমাদ্দারের পুত্র। সে পেশায় একজন মাহেন্দ্র চালক। পুলিশ ট্রাকটিসহ চালককে আটক করেছে।
এ ঘটনার পর থেকে এলাকাবাসী মহাসড়কের ওই স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে এবং ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রাখে। এতে ঢাকা-মাওয়া মহাসড়কে চলাচলরত যানবাহনের যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।
প্রায় ঘন্টা দুয়েক পরে পদ্মা সেতুর নিরাপত্তার কাজে নিয়োজিত সেনা সদস্যরা উত্তেজিত জনতাকে রাস্তা হতে সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করেন।
অপর দিকে মুন্সীগঞ্জ জেলার সদর উপজেলার মুক্তারপুর সেতুর উপর বাস ও অটো রিকশার মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছে। রোববার সন্ধ্যা ৭টার দিকে পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর সেতুর উপর এ ঘটনা ঘটে। নিহত মো. দুলাল মীয়া (৪০) কুড়িগ্রাম জেলার উলিপুর গ্রামের বাসিন্দা।
এ দুর্ঘটনায় ঢাকার জুরাইন এলাকার মো. মাহামুদ মীয়ার পুত্র মো. উজ্জ্বল (৪০), মো. আব্দুর গফুরের পুত্র আব্দুল লতিফ (৫৫) ও মৃত মাওলা ম-লের কন্যা নারগিস আক্তার (৩০) আহত হয়েছেন।
স্থানীয় সূত্র জানান, মুন্সীগঞ্জ সদরের গজারিয়াকান্দি গ্রামের শহর আলী পাগলার মাজার থেকে অটো রিকশা করে নারায়ণগঞ্জ যাওয়ার পথে বরিশালগামী (ঢাকা মেট্রো ব ১৫- ২৮৪৭) অন্তরা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় আটোতে থাকা মো. দুলাল নিহত হয়। এবং আহত অবস্থায় মো. উজ্জ্বল, আব্দুল লতিফ ও নারগিসকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে ।
মুন্সীগঞ্জ সদর থানার এস আই মো. ইলিয়াস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। আহত উজ্জ্বলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ