শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগরীর সল্টগোলা ক্রসিংয়ের মেহের আফজাল উচ্চ বিদ্যালয়ে মো. মহিউদ্দিন (৩০) নামে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা।  পুলিশ সূত্রের খবর ,মহিউদ্দিন দক্ষিণ-মধ্যম হালিশহর এলাকার আবু ইব্রাহিমের পুত্র ও  যুবলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন ।
স্থানীয় সূত্রের খবর ,মেহের আফজল স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী নিয়ে দুপুরে স্কুলে বৈঠক ছিল। সেখানে যোগ দিতে গিয়েছিল মহিউদ্দিন।এসময় স্থানীয় আওয়ামী লীগের হাজী ইকবালের অনুসারীরা অতর্কিত হামলা চালায়।
মহিউদ্দিনের মা নূর সেহের বেগম জানান, দুই ভাইয়ের মধ্যে মহিউদ্দিন ছোটের সল্ট গোলা ক্রসিং এলাকায় তার একটি মোবাইল ফ্লেক্সি লোডের দোকান আছে। মহিউদ্দিনের চার বছর বয়েসী একটি ছেলে আছে ।সকাল ১০ টার দিকে এলাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাসা থেকে বের হয়েছিল মহিউদ্দিন। দুপুরে সে মেহের আফজল স্কুলে গিয়েছিল। প্রতিবেশী এক যুবক বেলা আড়াইটার দিকে মহিউদ্দিনকে কোপানোর খবর দিলে সবাই বাসা থেকে স্কুলে যায়। নিহতের পরিবারের সদস্যদের পাশাপাশি প্রত্যক্ষদর্শীরা এ ঘটনার জন্য হাজী ইকবালকে দায়ী করেছেন।নিহতের ভাই আবু ইউসুফ বলেন, আগে মহিউদ্দিনের সাথে হাজী ইকবালের সখ্যতা ছিল। কিন্তু হাজী ইকবালের বিভিন্ন কাজের জন্য তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়।পক্ষ পরিবর্তন করায় হাজী ইকবালের নির্দেশে তাকে খুন করা হয়েছে বলে অভিযোগ তার।
স্থানীয়রা জানান, বছরখানেক আগে হাজী ইকবাল মেহের আফজল স্কুলের এক শিক্ষকে ছুরিকাঘাত করেছিল। সেমসয় মহিউদ্দিন ওই স্কুল শিক্ষকের পক্ষ নেওয়ায় হাজী ইকবালের সাথে তার দূরত্ব তৈরি হয়। সে বিরোধের জেরে মহিউদ্দিন খুন হয় বলে ধারণা স্থানীয়দের।
চট্টগ্রাম মেডিকেল কলেজ  হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের এএসআই মো. আলাউদ্দিন তালুকদার জানান, গুরুতর আহত এক যুবককে চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই যুবকের মাথা, বুক, হাত, পাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখমের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।ঘটনাস্থলে পুলিশ রয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ