শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

শেখ হাসিনার অধীনে ডিসেম্বরে নির্বাচন হবে -নাসিম

রংপুর অফিস : ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ হাসিনার অধীনে বর্তমান সংবিধানের অধীনেই ডিসেম্বর মাসে নির্বাচন হবে। অন্যকোনভাবে বাংলার মাটিতে আর কোনো নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি আর বাংলার মাটিতে ফিরবে না।
শুক্রবার সন্ধ্যায় রংপুর মহানগরীর পাবলিক লাইব্রেরি মাঠে ১৪ দল আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ সময় বক্তব্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি,  জাসদ (ইনুর) সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, জাসদ (প্রধান) সাধারণ সম্পাদক নাজমুল আলম প্রধান এমপি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুনশী এমপি। রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও জাসদের জেলা সভাপতি গৌতম রায়ের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন চৌদ্দ দলের কেন্দ্রীয় কমিটিনেতৃবৃন্দ।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি জামায়াত ২০১৪ সালে জ্বালাও পোড়াও না করলে মানুষ শতভাগ ভোট দিতো। ২০১৪ সালের নির্বাচন না হলে দেশে মার্শাল ল থাকতো। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিতর্কিত করেছে বিএনপি। এই সরকার আর কোনো দিন আসবে না। হুসেইন মুহম্মদ এরশাদ বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছেন। আমরা প্রতিশোধ নেইনি। আমরা তাকে সম্মান করি। রংপুর থেকে যেভাবে ধানের শীষকে বিদায় করা হয়েছে, লাঙ্গলকেও সেভাবে বিদায় করা হবে। আগামী নির্বাচনে লাঙ্গলও খুঁজে পাওয়া যাবে না রংপুরে।
তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। অন্যকোনভাবে আর দেশে নির্বাচন হবে না। নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই। ভোটাধিকার নিশ্চিত করার নির্বাচন হবে এবার।  ডিসেম্বর মাসেই নির্বাচনের ফাইনাল খেলা হবে। পালিয়ে যাবেন না। যদি পালিয়ে যান, তাহলে বিএনপিকে আর খুঁজে পাওয়া যাবে না। ফাউল করবেন না। রেফারি থাকবে নির্বাচন কমিশন। ফাউল করলে লালকার্ড দেখানো হবে। আমরা খালিমাঠে আর গোল দিতে চাই না। মাঠে খেলে গোল দিতে চাই।
তিনি আরও বলেন, ফখরুল সাহেবের বিচলিত হওয়ার কিছুই নেই, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দায়িত্ব আমি নিলাম। তিনি বলেন, মওদুদ সাহেব নিজেই চান না খালেদা জিয়ার জামিন হোক। কারণ তিনি এমন কোনো দল নাই যে, সেটা করেননি। একসময় এরশাদের বন্ধু ছিলেন। আমাদের দলও করেছেন। তাই বিএনপিকে বলছি দুই নম্বর আইনজীবী বদলান, খালেদার জামিন হয়ে যাবে।
এ সময় তিনি নৌকায় ভোট দিলে রংপুর মেডিকেল বিশ্ববিদ্যালয়, ট্রমা সেন্টার, ক্যান্সার সেন্টারসহ সব কিছু করা হবে ঘোষণা দেন। এর আগে জুমআর নামাজের আগে তিনি রংপুর মেডিকেল কলেজ অডিটোরিয়ামে মহান স্বাধীনতা দিবস ও রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ