বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

স্বাধীনতার অপরিহার্য দাবি অবাধ গণতন্ত্র -----কবি মোর্শারফ হোসেন খান

গতকাল সাহিত্য সংস্কৃতি কেন্দ্র আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন কবি মোর্শারফ হোসেন খান

কবি মোর্শারফ হোসেন খান বলেন, স্বাধীনতার অপরিহার্য দাবি হলো মুক্ত গণতন্ত্র। যে দেশে অবাধ গণতন্ত্র থাকে না, মানুষের বাক স্বাধীনতা থাকে না, মৌলিক অধিকার থাকে না সে দেশের স্বাধীনতা তাৎপর্যহীন হয়ে পড়ে। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা যেন তাৎপর্যহীন হয়ে না পড়ে সে ব্যাপারে সকলের সযতœ প্রয়াস থাকা জরুরি। 

সাহিত্য সংস্কৃতি কেন্দ্র আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মাহবুব মুকুলের পরিচালনায় আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি বিশিষ্ঠ সাংস্কৃতিক সংগঠক কবি শিল্পী যাকিউল হক জাকী। তিনি বলেন, স্বাধীনতার ৪৮তম বছরেও আমরা স্বাধীনতাকে তন্ন তন্ন করে খুঁজছি। সুতরাং দেশের মানুষের সকলপ্রকার গণতান্ত্রিক মৌলিক অধিকার যেন সমুন্নত থাকে। তাহলেই আমাদের স্বাধীনতা আরো বেশি তাৎপর্যপূর্ণ ও অর্থবহ হয়ে উঠবে।

 বিশেষ অতিথি ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব এম.এ. তাওহীদ, বিশিষ্ট সমাজ সেবক আবুল খায়ের, মিডিয়া ব্যক্তিত্ব শিল্পী লিটন হাফিজ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পী হাসিনুর রব মানু, শিল্পী লিটন হাফিজ চৌধুরী, আবৃত্তি পরিবেশন করেন মাহবুব মুকুল, মাহবুবুর রহমানসহ দেশের খ্যাতিমান শিল্পীবৃন্দ। সভায় লেখক, কবি, সাহিত্যিক, শিল্পী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ