শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মুক্তিযোদ্ধাদের নাতি-পুতি পর্যন্ত যাতে চাকরি পায় তার জন্য কোটার ব্যবস্থা করে দিয়েছি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার চট্টগ্রামের পটিয়ায় আদর্শ স্কুল মাঠে আয়োজিত জনসভায় বক্তৃতা করেন -পিআইডি

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমনত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন হয়। একমাত্র আমরা যদি নৌকা মার্কায় ভোট পাই তাহলেই উন্নয়নের ধারাবাহিকতা থাকবে।
 তিনি গতকাল বুধবার বিকালে চট্টগ্রামের  পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি এ সময় চট্টগ্রামবাসীর কাছে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চেয়ে উপস্থিত নেতাকর্মীদের কাছে ওয়াদা চান। তিনি বলেন, আপনারা উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দেবেন কি-না, হাত তুলে ওয়াদা করুন। তখন নেতাকর্মীরা হাত তুলে আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দেওয়ার অঙ্গীকার করেন।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় জনসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মো. মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সংসদ সদস্য ড. হাসান মাহমুদ, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ সালামসহ নেতৃবৃন্দ।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ৪১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করেন। এদিকে  বেলা ২টা ৫৫ মিনিটে পটিয়ায় অস্থায়ী  হেলিপ্যাডে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি। সেখান থেকে গাড়িবহর নিয়ে জনসভাস্থলে যান প্রধানমন্ত্রী।
জনসভায় প্রধানমনত্রী শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় থাকলে উন্নয়ন করি। আর বিএনপি-জামায়াত জোট মিলে দেশকে পিছিয়ে দেয়। বিগত নির্বাচন ঠেকানোর নামে খালেদা জিয়ার নির্দেশে পুড়িয়ে মানুষ হত্যা করা হয়েছে। খালেদা ও তার দুই ছেলে কালো টাকা সাদা বানিয়েছে। তাদের পাচারের টাকা বিদেশে ধরা পড়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। দেশের মাটিতে দুর্নীতিবাজ, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। তিনি বলেন, আমার রাজনীতি জনগণের জন্য, প্রয়োজনে বুকের রক্তদিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠা করবো।এদেশের জনগণের জন্য আমার পিতা এবং আমার পরিবার জীবন দিয়ে গেছে। তাই আমার আর চাওয়া পাওয়ার কিছু নেই।
প্রধানমনত্রী শেখ হাসিনা বলেন, মুক্তিযোদ্ধাদের ছেলে-মেয়ে, নাতি-পুতি পর্যন্ত যাতে চাকরি পায় তার জন্য কোটার ব্যবস্থা করে দিয়েছি।মুক্তিযোদ্ধাদের জন্য আমাদের এ বিশেষ ব্যবস্থা করতেই হবে। কারণ তাদের আত্মত্যাগের কারণেই তো আজ এ চাকরির সুযোগ।
তিনি তার সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে বলেন,ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার দিয়ে সরকার তা পূরণ করেছে। সমগ্র বাংলাদেশে ইন্টারনেট সেবা চালু হয়েছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হলে ডিজিটাল বাংলাদেশ আরও এগিয়ে যাবে। পুরো চট্টগ্রামে বর্তমান সরকার ব্যাপকভাবে উন্নয়ন করছে। চট্টগ্রামের সব জায়গায় উন্নয়নের ছোঁয়া।
মেয়েদের শিক্ষায় সরকারের বিভিন্ন কর্মসূচি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা ১ কোটি ৩০ লাখ মায়ের হাতে উপবৃত্তির টাকা দিচ্ছি, যেন তাদের সন্তানেরা পড়াশোনা চালিয়ে যেতে পারে।হাতে উপবৃত্তির টাকা দিচ্ছি, যেন তাদের সন্তানেরা পড়াশোনা চালিয়ে যেতে পারে।
এর আগে  সকালে চট্টগ্রাম পৌঁছে প্রধানমনত্রী শেখ হাসিনা পতেংগা নেভাল একাডেমীতে বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্ধোধন করেন। পরে দুপুরে বিএন ডকইয়ার্ডে ন্যাশানাল স্ট্যান্ডার্ট প্রদান অনুষ্ঠানে যোগ দেন। পরে হেলিকাপ্টার যোগে পটিয়া জনসভায় যোগ দেন।
এদিকে গতকাল বুধবার প্রধানমনত্রীর চট্টগ্রাম সফর উপলক্ষে চট্টগ্রাম মহানগরী ও পটিয়া উপজেলায় কড়া নিরাপওা ব্যবস্থা নেয়া হয়।
এদিকে চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগের জনসভার কারণে সৃষ্ট গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন চট্টগ্রামের বিভিন্ন রুটের যাত্রীরা। বুধবার সকাল থেকে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে গণপরিবহন কম থাকায় এ ভোগান্তির সৃষ্টি হয়। জানা গেছে, বিভিন্ন উপজেলা ও নগরী থেকে আওয়ামী লীগের লোকজন জনসভায় যোগ দিতে যাওয়ার জন্য আগেই ভাড়া করে ফেলেছে বিভিন্ন ধরনের যানবাহন। তাতেই সমস্যা সৃষ্টি হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ