শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বিজিবি নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম

স্টাফ রিপোর্টার : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মেজর জেনারেল সাফিনুল ইসলামকে। তিনি বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।
 সেনাবাহিনীর এই কর্মকর্তা  ১৯৬৬ সালের ২ মার্চ জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ২৫ জুন ১৯৮৪ সালে যোগদান করেন এবং ২৭ জুন ১৯৮৬ সালে কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন। তিনি দেশে ও দেশের বাইরে বিভিন্ন প্রফেশনাল কোর্সে অংশগ্রহণ করেছেন। 
তিনি স্টাফ কলেজ, মিরপুর, বাংলাদেশ এর  ডিফেন্স সার্ভিস কমান্ড এর ওপর স্নাতক ও জাতীয় বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রি অর্জন করেছেন।  সাফিনুল ইসলাম বিবাহিত। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।
গত ৮ মার্চ মেজর জেনারেল আবুল হোসেনকে বিজিবির মহাপরিচালক পদ থেকে প্রত্যাহার করে নেয় সরকার।  ২০১৬ সালের ২ নভেম্বর আবুল হোসেনকে বিজিবির মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।
এদিকে একই প্রজ্ঞাপনে বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা মেজর জেনারেল মো.  জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ