শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

খালেদা জিয়ার মুক্তি দাবি সর্বদলীয় ছাত্র ঐক্য ও লেবারপার্টির

স্টাফ রিপোর্টার: ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের সাবেক নেতৃবৃন্দ গতকাল বুধবার এক বিবৃতিতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ৯০’র ছাত্র নেতা আমানউল্লাহ আমান, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুলসহ গ্রেফতারকৃত সকল রাজবন্দীর নি:শর্ত মুক্তির দাবি করে বলেন-৯০ এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে ছাত্র-জনতাসহ সর্বস্তরের জনগণ স্বৈরশাসনকে উৎখাত করে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের মাধ্যমে দেশে গণতন্ত্রের অভিযাত্রা শুরু করেছিল। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য যে, আজ একদলীয় সরকারের হাতে গণতন্ত্র জিম্মি হয়ে পড়েছে। মুক্তিযুদ্ধ ও ৯০’র চেতনায় জনগণের স্বাধীন মতামতের ভিত্তিতে দেশ পরিচালিত হবে এটাই গণতন্ত্রকামী মানুষের প্রত্যাশা। গণমানুষের মতের পক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়া অবস্থান নিয়েছেন, এজন্যই স্বৈরাচারী শাসক বেগম খালেদা জিয়াকে কারাগারে নিয়েছে।
এদিকে অবিলম্বে ২০ দলীয় জোটনেত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে দায়েরকৃত সকল মিথ্যা ও হয়রানী মামলা প্রত্যাহার এবং প্রতিহিংসার রায় বাতিল করে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ লেবার পাটি। একযুক্ত বিবৃতিতে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান ভাষাসৈনিক লোকমান হাকিম, মোঃ ফারুক রহমান, অ্যাডঃ আমিনুল ইসলাম রাজু, মোঃ মোসলেম উদ্দিন, মোঃ আমিনুল ইসলাম আমিন, এস এম ইউসুফ আলী, জহিরুল হক বলেন, সরকার বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখতে প্রতিহিংসার রায় দিয়েছে। জনগনের ভোটাধিার কেড়ে নেয়ার নতুন ষড়যন্ত্র ও নীলনকশা বাস্তবায়নের লক্ষে বিরোধী শক্তি নিধন অভিযান চালাচ্ছে। যার সুদুরপ্রসারী পরিনাম হবে ভয়াবহ।
 নেতৃবৃন্দ  আরো বলেন, সরকার বিরোধী মতের শান্তিপুর্ন কর্মসূচিতে হামলা ও গ্রেফতার করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করছে। গণতান্ত্রিক অধিকার ও মতপ্রকাশের স্বাধীনতাকে খর্ব করে সরকার বাকশালী চেতনা বাস্তবায়ন করছে। নেতৃদ্বয় অবিলম্বে বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ