শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বিভিন্ন স্থানে বিএনপির মিছিলে হামলা ॥ গ্রেফতার অর্ধশত

শান্তিপূর্ণ কমর্সসূচিতে বাধা ও বেগম জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবার রাজধানী উত্তরা থানা বিএনপির মিছিল -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শন কর্মসূচীতে পুলিশি হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে গতকাল সোমবার রাজধানী ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। দলটি জানায়, ঢাকা মহানগর, কুষ্টিয়া, ঝিনাইদহ, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল থেকে অর্ধশত নেতাকমীকে পুলিশ গ্রেফতার করেছে। এছাড়া বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ অতর্কিত হামলা করে বেশ কিছুসংখ্যক  নেতা-কর্মীকে আহত করে। ঢাকায় কর্মসূচী চলা কালে বিভিন্ন স্থানে পুলিশের হামলায় বিএনপি নেতা ইব্রাহিম, কাওসার, তোফায়েল, বাবুলসহ বেশ কয়েকজন আহত হন।  চকবাজার, যাত্রাবড়ী, ডেমরা, কদমতলীসহ বিভিন্ন থানা থেকে  মোঃ সালেহীন, সুরাইয়া রানী মায়া, ডলি, সুলতানা, পপি, শাকিলা জামাল, সুফিয়া, রাশিদা জামাল, ফৌজিয়া, রুমা আক্তার, হাসনাহেনা, নাসিমাসহ ১৪/১৫ জনকে গ্রেফতার করে।
হামলার বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, রাজধানীতে শেরে বাংলানগর থানা বিএনপির নেতা শাহাদৎ হোসেন দুর্জয়, মফিজুল ইসলাম, আরমান হোসেনসহ ৫ জনের অধিক নেতাকর্মী  গ্রেফতার করা হয়।  কুষ্টিয়া জেলা বিএনপি সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমি ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেনের বাড়ী পুলিশ ঘিরে রাখে। পুলিশ দলীয় কার্যালয়ে কোন নেতা-কর্মীকে দাঁড়াতে দেয়নি। দিচ্ছে না। ঝালকাঠিতে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ হামলা করে । এতে ১২/১৪ জন নেতা-কর্মী আহত হয়। ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ অতর্কিত হামলা করে বেশ কিছু সংখ্যক নেতা-কর্মীকে আহত করে।
গতকাল মহানগর বিএনপির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি ঢাকা মহানগর দক্ষিনের সহসভাপতি ডেমরা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন রতনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল দীৎপুর বাজার হতে শুরু হয়ে মস্তমাঝি মোড় পর্যন্ত সড়কে এসে শেষ হয়। উত্তরের কোষাধ্যক্ষ ভাটারা থানা বিএনপির সাধারণ সম্পাদক ভাটারা ইউপি চেয়ারম্যান মোঃ আতাউর রহমানের নেতৃত্বে নতুন বাজার ১০০ফিট সড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। লালবাগ থানা বিএনপি নেতা সাইদ হোসেন সোহেলের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল স্থানীয় সিকসা বাজার থেকে শুরু হয়ে আজিমপুর মেটানিক ক্লিনিক আসা মাত্র মিছিলকারীরা পুলিশী বাধার মূখে পড়ে এতে মিছিলটি ছত্র ভঙ্গ হয়ে যায়। বেশ কয়েকজন আহত হয়। সবুজবাগ থানা বিএনপি নেতা আশরাফুল রহিমের নেতৃত্বে মাদারটেক চৌরাস্তায় বিক্ষোভ মিছিল করেছে সবুজবাগ থানা বিএনপি।
বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে এসে শেষ হয়। পল্লবী থানা বিএনপি একটি মিছিল কমিশনার মোঃ সাজ্জাদ ও বুলবুল মল্লিকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুর থানা বিএনপির একটি বিক্ষোভ আতিকুল ইসলাম মতিনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কিছু দূর অগ্রসর হওয়ার পর মিছিলটি পুলিশী বাধায় পন্ড হয়ে যায়। দক্ষিণখান থানা বিএনপির বিক্ষোভ মিছিল হাজী দক্ষিনখান থানা বিএনপি'র সাধারন সম্পাদক আলী আকবর আলীর নেতৃত্বে হাজী ক্যাম্প রোডে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। খিলক্ষেত থানা বিএনপির বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেনের নেতৃত্বে অনুষ্ঠিত। মিছিল ৩০০ ফিট বসুন্ধরা কনভেনশন হলের সামনে থেকে শুরু হয়ে খিলক্ষেত ফ্লাইওভারের নিচে এসে শেষ হয়। খিলক্ষেত থানা বিএনপির আরেকটি বিক্ষোভ মিছিল হাজী ফজলুল হক ফজলুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। উত্তরখান থানা বিএনপির একটি মিছিল বেপারী রোড থেকে শুরু হয়ে চৌরাস্তা গিয়ে শেষ হয়। বিমানবন্দর থানা বিএনপির ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বিমানবন্দর বাজার থেকে শুরু করে চৌরাস্তায় গিয়ে শেষ হয়।
তেজগাঁও থানা বিএনপির বিক্ষোভ মিছিল এল, রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। শেরে বাংলা নগর থানা বিএনপির একটি মিছিল সিরাজুল ইসলাম সিরাজ, শাহ আলম, তোফায়েল আহম্মেদ, আব্দুল কাদের লবু, নাছির, শামীম, ফরিদ, ফারুক, সোহেল সহ থানা বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়। মিছিলটি স্কয়ার হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে সমরিতা হাসপাতালের সামনে গিয়ে পুলিশি বাঁধায় পন্ড হয়ে যায়। বৃহত্তর উত্তরা থানার বিএনপির বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সেগুন ও যুগ্ম সম্পাদক আতিকুর রহমান আতিকে এর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিরপুর ও শাহআলী থানা বিএনপির একটি যৌথ বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি ফেরদৌসি আহমেদ মিষ্টি ও আবুল হোসেন আব্দুলের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। রূপনগর থানা বিএনপির বিক্ষোভ মিছিল রূপনগর আবাসিক এলাকা থেকে শুরু হয়ে দুয়ারী পাড়া গিয়ে শেষ হয়। দারুস সালাম থানা বিএনপির আরেকটি মিছিল এইচ.এম ইমরান, মোঃ ফারুক হোসেন, নজরুল ইসলাম ও আফজাল হোসেনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। ভাষানটেক থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল কচুক্ষেত বাজার এর সামনে থেকে শুরু করতে গেলে পুলিশী বাঁধায় মিছিলটি পন্ড হয়ে যায়।  তুরাগ থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল আবু তাহের আবুলের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। রামপুরা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক সাইফুর রহমান মিহিরের নেতৃত্বে অনুষ্ঠিত হয়।
শাহবাগ থানায় একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ হান্নান ও বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি মুক্তাঙ্গন থেকে জিরো পয়েন্ট হয়ে গোলাপ শাহ’র মাজারে এলে পুলিশি হামলায় ছত্রভঙ্গ হযে যায়। বিক্ষোভ মিছিলে পুলিশি হামলায় আহত হয়েছেন বিএনপি নেতা ইব্রাহিম, কাওসার, তোফায়েল, বাবুলসহ অন্যান্য নেতৃবৃন্দ। শাহবাগ থানা বিএনপির আরও একটি বিক্ষোভ মিছিল পল্টন প্রিতম হোটেল থেকে শুরু করে বিজয় নগর পানির ট্যাংকি হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়। মতিঝিল থানার একটি বিক্ষোভ মিছিল নটরডেম কলেজ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রয়েল একাডেমী গলিতে এসে শেষ হয়। চকবাজার থানায় একটি বিক্ষোভ মিছিল সাবেক কমিশনার মোঃ শহীদুল ইসলাম বাবুল এর নেতৃত্বে পোস্তা মোড় থেকে শুরু হয়ে চকবাজার ডালপট্টি মোড়ে এসে শেষ হয়।  খিলগাঁও থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কামরাঙ্গীরচর থানা বিএনপির নেতা হাজী মনির হোসেন চেয়ারম্যান এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ঝাউচর বেড়ীবাঁধ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাউলাহাটি চৌরাস্তা মোড়ে গিয়ে শেষ হয়। অবিভূক্ত বৃহত্তর সূত্রাপুর থানা (সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী) একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচী পালন করতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা ইঞ্জি: গোলাম কিবরিয়া রুবেল এর নেতৃত্বে শ্যামপুর থানায় একটি মিছিল অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম : দেশনেত্রী বেগম খালাদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক এনামের সভাপতিত্বে¡ দোস্তবিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে গতকাল বিকালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক এনাম বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া সরকার নির্বাচন করার নীল নকশা করছে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। সভায় আরো বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, সহ সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম, প্রচার সম্পাদক নাজমুল মোস্তফা আমিন, সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন সালাম মিঠু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. মোহাম্মদ আবু তাহের, বিএনপি নেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, প্রবাসী কল্যাণ সম্পাদক মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, বিএনপি নেতা আলহাজ্ব এস এম জয়নাল আবেদীন, জামাল হোসেন, আবুল হোসেন, মো: ইলিয়াস, চট্টগ্রাম দক্ষিণ আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মুহাম্মদ শহীদুল আলম শহীদ, জেলা যুবদল নেতা হামিদুর রহমান পেয়ারু, জেলা ছাত্রদলের সাবেক সদস্য ওবায়দুল হক রিকু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি মুহসীন আলাউদ্দিন।
সিলেট ব্যুরো : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ পালন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। গতকাল সোমবার বিকাল ৪টায় নগরীর রেজিস্টারি মাঠে এই কর্মসূচি পালন করা হয়।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়া এদেশের গণতন্ত্রের মা। তাঁর মুক্তি নিয়ে সরকার ষড়যন্ত্র শুরু করেছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানী ঢাকায় শীর্ষ নেতৃবৃন্দের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বর্বর আচরণ এদেশের গণতান্ত্রিক শাসণ ব্যবস্থার উপর কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে। খালেদা জিয়ার মুক্তি নিয়ে কোন টালাবাহান বরদাশত করা হবে না। অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
গাজীপুর সংবাদদাতা : বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে শান্তিপূর্ণ কালো পতাকা মিছিলে পুলিশের ন্যাক্কার জনক হামলার প্রতিবাতে সোমবার গাজীপুরে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা।
গতকাল সোমবার সকালে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন সরকার ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শিল্পপতি মোঃ সোহরাব উদ্দিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মো. আনোয়ার হোসেন, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, বশির আহাম্মেদ বাচ্চু, সায়েদুল আলম জুয়েল, মজিবুর রহমান সরকার, আজহারুল ইসলাম পলাশ, মো. আয়ূব আলী, জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমান রিপন, তাজুল ইসলাম, নজরুল ইসলাম, শরীফ আজাদ, সহীদুজ্জামান সরকার, শফিকুল ইসলাম, মমিন উদ্দিন, কালিম লস্কর, হযরত আলী, রাজিব আহম্মেদ প্রমুখ। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে সিটি করপোরেশনের দক্ষিন গেইটে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এছাড়া সকাল ১০টার দিকে মহানগরের চান্দনা চৌরাস্তায় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন মহানগর যুবদল নেতা মো. শওকত হোসেন বাবু, আমিনুল ইসলাম, হাজী ইকবাল হোসেন, মো. সাইজুদ্দিন, সোহেল, জাহিদ, এমরামত, নাজমুল, নুরুল হক প্রমুখ।
অপরদিকে গাজীপুর জেলা বিএনপির ব্যানারে সোমবার একই সময়ে মহানগরেরর চান্দনা এলাকায় অপর একটি বিক্ষোভ মিছিলে ছিলেন, কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, শ্রীপুর উপজেলা বিএনপির সহসভাপতি কুতুব উদ্দিন, জেলা বিএনপি নেতা মনিরুজ্জামান লাভলু, সদর উপজেলা ছাত্রদল সভাপতি নাসির উদ্দিন নাসির, যুবদল নেতা হাসান সারোয়ার, ছাত্রদল নেতা বেলায়েত হোসেন মোড়ল, মোনায়েম খন্দকার, হিমেল প্রমুখ।
এছাড়াও সোমবার সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গী কলেজ গেট এলাকায় ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে ছাত্রদল নেতা শেখ সুমন ও নাসির উদ্দিন আহত হয় সূত্র জানায়। এসময় মিছিলে আরো ছিলেন, নুরুল ইসলাম ফরহাদ, আব্দুল হালিম, জাকির হোসেন, পিয়াস আহমেদ, শাওন হোসেন, ইউসুফ মিয়া, মেরাজ আহমেদ, ফজলুল করিম শান্ত প্রমুখ।
নেত্রকোনা সংবাদদাতা : জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল নেত্রকোনায় প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।
প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে কুরপাড় তিতাস গ্যাস অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিসি অফিস সংলগ্ন কাইলাটী মোড়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক আজিজুল হক, দপ্তর সম্পাদক এডভোকেট খলিলুর রহমান, মৎস্য বিষয়ক সম্পাদক কাবিল উদ্দিন, সহ যুব বিষয়ক সম্পাদক কামরুল হক, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক অনীক মাহ্বুব চৌধুরী, সদর থানা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, যুবদল নেতা আজহারুল ইসলাম কমলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম বলেন, সরকার বিএনপি’র চেয়ারপারসনের জনপ্রিয়তায় ভীত হয়ে তাকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে। আমাদের নেত্রী সরকারের সব অন্যায় অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ, গণতন্ত্রের জন্য আন্দোলন করছেন তাই বর্তমান সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন।
গতকাল সোমবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাব রোড এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি’র চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ ঢাকায় শান্তিপূর্ণ কালো পতাকা সমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, দেশনেত্রীর বিরুদ্ধে ভোটারবিহীন সরকারের প্রতিহিংসামূলক সাজা দেশের জনগণ মোটেও ভালোভাবে নেয়নি, তাদের এই আচরণের নিন্দা জানিয়েছে জাতি। দেশনেত্রীকে জামিন দেয়া হচ্ছে না কেন সেটা এদেশের মানুষ খুব ভাল ভাবেই বুঝে। তারা দেশনেত্রীকে বন্দি করে আবারো একতরফা অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায়।
এ সময় আরও উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ আতাউর রহমান আঙ্গুর, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, এড. জাকির হোসেন, ফখরুল ইসলাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, এড. আবু আল ইউসুফ খান টিপু, সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, ফতুল্লা থানা বিএনপির সাবেক সহ-সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা এড. রফিক আহম্মেদ, সোলেইমান, আনোয়ার হোসেন আনু, এড. আনিছুর রহমান মোল্লা, বরকত উল্লাহ, নজরুল ইসলাম সরদার, জাহাঙ্গীর মিয়াজী, মাহমুদুল হাসান মাসুম, শওকত আলী লিটন, ফেরদৌসুর রহমান, আরিফ আহম্মেদ গোগা, হারুন শেখ, হাফিজ আহম্মেদ, সাকা, কাশেম, শামীম, এড. খোরশেদ মোল্লা, মহানগর শ্রমিক দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক মনির মল্লিক, সদস্য সচিব আলী আজগর, যুগ্ম-আহ্বায়ক ফজলুল হক, মহানগর যুবদল নেতা নাজমুল হক রানা, পাবেল, নাছির, আলী ইমরান শামীম, জেলা স্বেচ্ছা সেবক দলের যুগ্ম-আহ্বায়ক ফারুক চৌধুরী, সাইদুর রহমান, মহানগর স্বেচ্ছা সেবক দল নেতা মোশারফ হোসেন, মাকিদ মোস্তাকিম শিপলু, দুলাল হোসেন, আব্দুর রশিদ হাওলাদার, মোঃ রাব্বী, বন্দরথানা স্বেচ্ছাসেবক দল নেতা মোস্তাক আহম্মেদ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্র দলের মেহেদি হাসান, শফিকুল ইসলাম, আব্দুল হাসিব, বন্দর থানা ছাত্রদলের পাপ্পু, আলতাফ, জুয়েল, অভি, নাজমুল, জিসান, মাসুদ নুর, আকাশ, তন্ময়, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আলীনুর, বাপ্পী, জিসান, নাজমুল, মহানগর শ্রমিক দল নেতা লিটন, আনিছুর রহমান জুয়েল, জিকু আহম্মেদ, বিল্লাল বেপারী, টুটুল, মোরসালিন, সুমন, তানভীর, সেলিম, সুজন, মাসুম, বাপ্পী, কামরুজ্জামান খোকন, এবি সিদ্দিক, দুলাল, মতিউর রহমান মতি সহ মহানগর বিএনপি এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
নাটোর সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাটোরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিএনপি বিক্ষোভ মিছিল করেছে। সোমবার নাটোর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম, রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নির্দেশে জেলা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীদের সমন্বয়ে শহরের তেবাড়িয়া হাট এলাকায় এক বিক্ষোভ মিছিল বের হয়ে পথ প্রদক্ষিণের পর শেষ করে। এদিকে বিএনপির এই কর্মসূচি ঠেকাতে আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সামনে অতিরিক্তি পুলিশ বসিয়ে পাহার আরো জোরদার করেছে। নাটোর জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট এম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু এর তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, মানুষের গণতান্ত্রিক তথা মৌলিক অধিকার হরণ করে বর্তমান সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিনত করেছে, যা কখনই দীর্ঘস্থায়ী হতে পারেনা। দেশের জনগণ এক সময় এই স্বৈরশাসেকের হাত থেকে দেশ ও দেশনেত্রীকে মুক্ত করবেই করবে ইনশাহ্ আল্লাহ্।
চুয়াডাঙ্গা সদর সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল চুয়াডাঙ্গায় বিএনপির বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা কেদারগঞ্জ অফিস থেকে বিএনপির আহ্বায়ক ওহিদুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ বাঁধা দেয়। পুলিশে বাঁধা দিলে জেলা কার্যালয়ের সামনে উপজেলা সভাপতি এ্যাডভোকেট শাজাহান মুকলের সভাপতিত্বে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়; উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক ওহিদুল ইসলাম বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন যুবদলের জেলা আহ্বায়ক খালিদ মাসুদ মিল্টন, সিনিয়ার সহ সভাপতি ইনতাজ আলি। এদিকে চুয়াডাঙ্গা বড় বাজারে প্রিন্স প্লাজার সামনে থেকে আর একটি মিছিল এ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলার নেতৃত্বে বের করার চেষ্টা করলে সেখানেও পুলিশ বাঁধা দেয়। পুলিশি বাঁধায় সেখানে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিকের সভাপতিতে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাডেভোকেট সামিম রেজা ডালিম, আবু জাফর মন্টু, রেজাউল করিম মুকুট, খন্দকার আব্দুর জব্বার সোনা ও শহিদুল ইসলাম রতন।
ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠিতে কেন্দ্র ঘোষিত বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তির দাবীতে সোমবার সকালে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জেলা নেতৃবৃন্দের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কিছু সময় পরে পুলিশি বাধায় বিক্ষোভ মিছিলটি পন্ড হয়ে যায়। এ সময় জেলা বিএনপির সভাপতি মো. মোস্তাফা কামাল মন্টু, সহ-সভাপতি মো.বজলুর রশিদ লিয়াকত, সাধারণ সম্পাদক নুপুরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম : দেশনেত্রী বেগম খালাদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক এনামের সভাপতিত্বে দোস্তবিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে গতকাল বিকালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক এনাম বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া সরকার নির্বাচন করার নীল নকশা করছে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। সভায় আরো বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, সহ সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম, প্রচার সম্পাদক নাজমুল মোস্তফা আমিন, সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন সালাম মিঠু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. মোহাম্মদ আবু তাহের, বিএনপি নেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, প্রবাসী কল্যাণ সম্পাদক মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, বিএনপি নেতা আলহাজ্ব এস এম জয়নাল আবেদীন, জামাল হোসেন, আবুল হোসেন, মো: ইলিয়াস, চট্টগ্রাম দক্ষিণ আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মুহাম্মদ শহীদুল আলম শহীদ, জেলা যুবদল নেতা হামিদুর রহমান পেয়ারু, জেলা ছাত্রদলের সাবেক সদস্য ওবায়দুল হক রিকু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি মুহসীন আলাউদ্দিন।
সিলেট ব্যুরো : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ পালন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। গতকাল সোমবার বিকাল ৪টায় নগরীর রেজিস্টারি মাঠে এই কর্মসূচি পালন করা হয়।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়া এদেশের গণতন্ত্রের মা। তাঁর মুক্তি নিয়ে সরকার ষড়যন্ত্র শুরু করেছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানী ঢাকায় শীর্ষ নেতৃবৃন্দের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বর্বর আচরণ এদেশের গণতান্ত্রিক শাসণ ব্যবস্থার উপর কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে। খালেদা জিয়ার মুক্তি নিয়ে কোন টালাবাহান বরদাশত করা হবে না। অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
গাজীপুর সংবাদদাতা : বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে শান্তিপূর্ণ কালো পতাকা মিছিলে পুলিশের ন্যাক্কার জনক হামলার প্রতিবাতে সোমবার গাজীপুরে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা।
গতকাল সোমবার সকালে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন সরকার ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শিল্পপতি মোঃ সোহরাব উদ্দিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মো. আনোয়ার হোসেন, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, বশির আহাম্মেদ বাচ্চু, সায়েদুল আলম জুয়েল, মজিবুর রহমান সরকার, আজহারুল ইসলাম পলাশ, মো. আয়ূব আলী, জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমান রিপন, তাজুল ইসলাম, নজরুল ইসলাম, শরীফ আজাদ, সহীদুজ্জামান সরকার, শফিকুল ইসলাম, মমিন উদ্দিন, কালিম লস্কর, হযরত আলী, রাজিব আহম্মেদ প্রমুখ। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে সিটি করপোরেশনের দক্ষিন গেইটে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এছাড়া সকাল ১০টার দিকে মহানগরের চান্দনা চৌরাস্তায় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন মহানগর যুবদল নেতা মো. শওকত হোসেন বাবু, আমিনুল ইসলাম, হাজী ইকবাল হোসেন, মো. সাইজুদ্দিন, সোহেল, জাহিদ, এমরামত, নাজমুল, নুরুল হক প্রমুখ।
অপরদিকে গাজীপুর জেলা বিএনপির ব্যানারে সোমবার একই সময়ে মহানগরেরর চান্দনা এলাকায় অপর একটি বিক্ষোভ মিছিলে ছিলেন, কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, শ্রীপুর উপজেলা বিএনপির সহসভাপতি কুতুব উদ্দিন, জেলা বিএনপি নেতা মনিরুজ্জামান লাভলু, সদর উপজেলা ছাত্রদল সভাপতি নাসির উদ্দিন নাসির, যুবদল নেতা হাসান সারোয়ার, ছাত্রদল নেতা বেলায়েত হোসেন মোড়ল, মোনায়েম খন্দকার, হিমেল প্রমুখ।
এছাড়াও সোমবার সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গী কলেজ গেট এলাকায় ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে ছাত্রদল নেতা শেখ সুমন ও নাসির উদ্দিন আহত হয় সূত্র জানায়। এসময় মিছিলে আরো ছিলেন, নুরুল ইসলাম ফরহাদ, আব্দুল হালিম, জাকির হোসেন, পিয়াস আহমেদ, শাওন হোসেন, ইউসুফ মিয়া, মেরাজ আহমেদ, ফজলুল করিম শান্ত প্রমুখ।
নেত্রকোনা সংবাদদাতা : জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল নেত্রকোনায় প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।
প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে কুরপাড় তিতাস গ্যাস অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিসি অফিস সংলগ্ন কাইলাটী মোড়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক আজিজুল হক, দপ্তর সম্পাদক এডভোকেট খলিলুর রহমান, মৎস্য বিষয়ক সম্পাদক কাবিল উদ্দিন, সহ যুব বিষয়ক সম্পাদক কামরুল হক, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক অনীক মাহ্বুব চৌধুরী, সদর থানা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, যুবদল নেতা আজহারুল ইসলাম কমলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম বলেন, সরকার বিএনপি’র চেয়ারপারসনের জনপ্রিয়তায় ভীত হয়ে তাকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে। আমাদের নেত্রী সরকারের সব অন্যায় অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ, গণতন্ত্রের জন্য আন্দোলন করছেন তাই বর্তমান সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন।
গতকাল সোমবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাব রোড এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি’র চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ ঢাকায় শান্তিপূর্ণ কালো পতাকা সমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, দেশনেত্রীর বিরুদ্ধে ভোটারবিহীন সরকারের প্রতিহিংসামূলক সাজা দেশের জনগণ মোটেও ভালোভাবে নেয়নি, তাদের এই আচরণের নিন্দা জানিয়েছে জাতি। দেশনেত্রীকে জামিন দেয়া হচ্ছে না কেন সেটা এদেশের মানুষ খুব ভাল ভাবেই বুঝে। তারা দেশনেত্রীকে বন্দি করে আবারো একতরফা অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায়।
এ সময় আরও উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ আতাউর রহমান আঙ্গুর, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, এড. জাকির হোসেন, ফখরুল ইসলাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, এড. আবু আল ইউসুফ খান টিপু, সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, ফতুল্লা থানা বিএনপির সাবেক সহ-সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা এড. রফিক আহম্মেদ, সোলেইমান, আনোয়ার হোসেন আনু, এড. আনিছুর রহমান মোল্লা, বরকত উল্লাহ, নজরুল ইসলাম সরদার, জাহাঙ্গীর মিয়াজী, মাহমুদুল হাসান মাসুম, শওকত আলী লিটন, ফেরদৌসুর রহমান, আরিফ আহম্মেদ গোগা, হারুন শেখ, হাফিজ আহম্মেদ, সাকা, কাশেম, শামীম, এড. খোরশেদ মোল্লা, মহানগর শ্রমিক দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক মনির মল্লিক, সদস্য সচিব আলী আজগর, যুগ্ম-আহ্বায়ক ফজলুল হক, মহানগর যুবদল নেতা নাজমুল হক রানা, পাবেল, নাছির, আলী ইমরান শামীম, জেলা স্বেচ্ছা সেবক দলের যুগ্ম-আহ্বায়ক ফারুক চৌধুরী, সাইদুর রহমান, মহানগর স্বেচ্ছা সেবক দল নেতা মোশারফ হোসেন, মাকিদ মোস্তাকিম শিপলু, দুলাল হোসেন, আব্দুর রশিদ হাওলাদার, মোঃ রাব্বী, বন্দরথানা স্বেচ্ছাসেবক দল নেতা মোস্তাক আহম্মেদ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্র দলের মেহেদি হাসান, শফিকুল ইসলাম, আব্দুল হাসিব, বন্দর থানা ছাত্রদলের পাপ্পু, আলতাফ, জুয়েল, অভি, নাজমুল, জিসান, মাসুদ নুর, আকাশ, তন্ময়, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আলীনুর, বাপ্পী, জিসান, নাজমুল, মহানগর শ্রমিক দল নেতা লিটন, আনিছুর রহমান জুয়েল, জিকু আহম্মেদ, বিল্লাল বেপারী, টুটুল, মোরসালিন, সুমন, তানভীর, সেলিম, সুজন, মাসুম, বাপ্পী, কামরুজ্জামান খোকন, এবি সিদ্দিক, দুলাল, মতিউর রহমান মতি সহ মহানগর বিএনপি এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
নাটোর সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাটোরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিএনপি বিক্ষোভ মিছিল করেছে। সোমবার নাটোর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম, রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নির্দেশে জেলা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীদের সমন্বয়ে শহরের তেবাড়িয়া হাট এলাকায় এক বিক্ষোভ মিছিল বের হয়ে পথ প্রদক্ষিণের পর শেষ করে। এদিকে বিএনপির এই কর্মসূচি ঠেকাতে আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সামনে অতিরিক্তি পুলিশ বসিয়ে পাহার আরো জোরদার করেছে। নাটোর জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট এম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু এর তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, মানুষের গণতান্ত্রিক তথা মৌলিক অধিকার হরণ করে বর্তমান সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিনত করেছে, যা কখনই দীর্ঘস্থায়ী হতে পারেনা। দেশের জনগণ এক সময় এই স্বৈরশাসেকের হাত থেকে দেশ ও দেশনেত্রীকে মুক্ত করবেই করবে ইনশাহ্ আল্লাহ্।
চুয়াডাঙ্গা সদর সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল চুয়াডাঙ্গায় বিএনপির বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা কেদারগঞ্জ অফিস থেকে বিএনপির আহ্বায়ক ওহিদুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ বাঁধা দেয়। পুলিশে বাঁধা দিলে জেলা কার্যালয়ের সামনে উপজেলা সভাপতি এ্যাডভোকেট শাজাহান মুকলের সভাপতিত্বে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়; উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক ওহিদুল ইসলাম বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন যুবদলের জেলা আহ্বায়ক খালিদ মাসুদ মিল্টন, সিনিয়ার সহ সভাপতি ইনতাজ আলি। এদিকে চুয়াডাঙ্গা বড় বাজারে প্রিন্স প্লাজার সামনে থেকে আর একটি মিছিল এ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলার নেতৃত্বে বের করার চেষ্টা করলে সেখানেও পুলিশ বাঁধা দেয়। পুলিশি বাঁধায় সেখানে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিকের সভাপতিতে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাডেভোকেট সামিম রেজা ডালিম, আবু জাফর মন্টু, রেজাউল করিম মুকুট, খন্দকার আব্দুর জব্বার সোনা ও শহিদুল ইসলাম রতন।
ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠিতে কেন্দ্র ঘোষিত বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তির দাবীতে সোমবার সকালে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জেলা নেতৃবৃন্দের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কিছু সময় পরে পুলিশি বাধায় বিক্ষোভ মিছিলটি পন্ড হয়ে যায়। এ সময় জেলা বিএনপির সভাপতি মো. মোস্তাফা কামাল মন্টু, সহ-সভাপতি মো.বজলুর রশিদ লিয়াকত, সাধারণ সম্পাদক নুপুরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ