শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

খুলনায় সরকারি চার বস্তা নতুন বই উদ্ধার শিক্ষকসহ দুইজন আটক

খুলনা অফিস : খুলনা মহানগরীর খানজাহান আলী থানা পুলিশ বিক্রয় নিষিদ্ধ সরকারি বই বিক্রির অভিযোগে শিক্ষকসহ দু’জনকে আটক করেছে। পুলিশ এ সময় তাদের কাছ থেকে চার বস্তা বিভিন্ন ক্লাসের নতুন বই উদ্ধার করে।
পুলিশ জানান, বৃহস্পতিবার বেলা আড়াইটার সময় খানজাহান আলী থানাধীন গিলাতলা ২নং বিহারী কলোনী এলাকার স্থানীয় জনতা স্কুলের বিভিন্ন শ্রেণির বিক্রয় নিষিদ্ধ সরকারি বইসহ মহেশ্বরপাশা কালিবাড়ী এলাকার আজিজ হাওলাদারের ছেলে নয়ন হাওলাদারকে আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে  আটক করে তার কাছ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণির ২০১৮ সালের নতুন বই উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তিতে গিলাতলা মধ্যপাড়া ইবতেদায়ী মাদরাসার সহকারী শিক্ষক আলাউদ্দিন (৫০)কে আটক করে তার কাছ থেকে আরো কিছু বই উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, উদ্ধার হওয়া চার বস্তা বই থানা হেফাজতে রয়েছে। এই ঘটনার সাথে জড়িত গিলাতলা মধ্যপাড়া একই মাদরাসার শিক্ষক মকবুল হোসেন পলাতক রয়েছেন।
আটক শিক্ষক আলাউদ্দিন জানান, দীর্ঘদিন যাবৎ শিক্ষকতা করছি কোন বেতনাদী পাইনা। বউ, ছেলে মেয়ে নিয়ে খুবই কষ্টে দিন কাটছে। কিছু পুরাতন বই ছিলো সেগুলো কেজি দরে বিক্রি করার পর ভাগ্যক্রমে জীবনের এই পরিণতি বরণ করতে হলো। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিলো।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফ আহমেদসহ পাঁচ জাসদ নেতা হত্যার ১৯তম বার্ষিকী পালন
দৌলতপুর (কুষ্টিয়া) সংবাদদাতা : বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আরেফ আহমেদসহ পাঁচ জাসদ নেতা হত্যার ১৯তম বার্ষিকী পালিত হয়েছে। কাজী আরেফ পরিষদ ও শহীদ ইয়াকুব আলী স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে। এ উপলক্ষে গতকাল শুক্রবার সকাল ৯টায় দৌলতপুর পিএম কলেজ চত্বরে শহীদ ইয়াকুব আলীর কবরে জাসদ নেতৃবৃন্দ, শহীদ ইয়াকুব আলী স্মৃতি সংসদ ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পন করে। এরপর ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পিএম কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, কুষ্টিয়া জেলা জাসদের একাংশের সভাপতি অধ্যক্ষ রেজাউল হক, শহীদ ইয়াকুব আলী স্মৃতি সংসদের সভাপতি ও দৌলতপুর জাসদের সাধারন সম্পাদক শরিফুল কবির স্বপন, সাবেক চেয়ারম্যান নুরুর রহমান ও শহীদ ইয়াকুব আলীর বড় ছেলে ইউসুফ আলী রুশোসহ অন্যান্য নেতৃবৃন্দ ও স্থানীয় সুধীজন।
উল্লেখ্য, ১৯৯৯ সালের ১৬ ফেব্রুয়ারী বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের কালিদাসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সন্ত্রাস বিরোধী জনসভায় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে ঘটনাস্থলেই নিহত হন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদ সভপাতি কাজী আরেফ আহমেদ, জেলা জাসদের সভাপতি লোকমান হোসেন, সাধারন সম্পাদক এ্যাড. ইয়াকুব আলী, স্থানীয় জাসদ নেতা ইসরাইল হোসেন ও শমসের মন্ডল।
দৌলতপুরে পাকুড়িয়া আশ্রয়ন প্রকল্পে আশ্রয়ীদের মাঝে কম্বল বিতরণ
কুষ্টিয়ার দৌলতপুরে পাকুড়িয়া আশ্রয়ন প্রকল্পে বসবাসরত আশ্রয়ীদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকে শীতার্ত আশ্রয়নবাসীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌফিকুর রহমান, দৌলতপুর প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল মাষ্টার ও রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান সিরাজ মন্ডল। প্রাগপুর ইউনিয়নের পাকুড়িয়া আশ্রয়ন প্রকল্পে বসবাসরত ২০০ জন আশ্রয়ীর হাতে শীতবস্ত্র কম্বল তুলে দেওয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ