শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

শাহজালালে সোয়া কোটি টাকার বিদেশী মুদ্রাসহ আটক ১

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুরের একই পরিবারের চার সদস্য দগ্ধ হয়েছেন। গতকাল সোমবার সকাল ৬টার দিকে মোহাম্মদপুরের টিক্কাপাড়ার সূচনার গলি এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- রিকশাচালক ওয়ারেশ মিয়া (৪২), তার স্ত্রী রোকেয়া বেগম (৩৫), মেয়ে শোভা (২২) ও আরেক মেয়ে মুক্তা (১৪)। ওয়ারেশ মিয়া একজন রিকশাচালক। আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
ঢামেক সূত্র জানিয়েছে, ঘরে হঠাৎ করে লাগা আগুনে ওয়ারেশ মিয়া, তার স্ত্রী ও সন্তানেরা দগ্ধ হয়েছেন। ওই সময় তারা ঘুমিয়ে ছিলেন। কীভাবে আগুন লেগেছে তা তারা জানেন না।
ঢামেক বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানিয়েছেন, ওয়ারেশ মিয়ার শরীরের ৮ শতাংশ পুড়ে গেছে। বাকিরা সামান্য দগ্ধ হয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছে ঢামেক পুলিশ ফাঁড়ির দায়িত্বরত এসআই বাচ্চু মিয়া।
কাভার্ডভ্যানের ধাক্কায় দিনমজুর নিহত : কোতোয়ালি বাবুবাজার ব্রিজের ঢালে কাভার্ডভ্যানের ধাক্কায় জাহাঙ্গীর হোসেন (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোবববার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় জাহাঙ্গীরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক রাত ১২টার দিকে মৃত ঘোষণা করেন। জাহাঙ্গীর বাবুবাজার ব্রিজের ঢালে ভ্যান ঠেলার কাজ করতেন। তার বিস্তারিত ঠিকানা জানাতে পারেনি পুলিশ।
 কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, বাবুবাজার ব্রিজের ঢালে কেরানীগঞ্জগামী একটি কোম্পানির কাভার্ডভ্যানের ধাক্কায় আহত হন জাহাঙ্গীর। পরে তাকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢামেকে নেয়া হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।
সোয়া কোটি টাকার বিদেশী মুদ্রাসহ আটক ১ : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা সমমূল্যের বিদেশী মুদ্রাসহ এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দারা। রোববার রাতে ঢাকা থেকে চট্টগ্রামগামী এক যাত্রীর কাছ থেকে এই মুদ্রা উদ্ধারের ঘটনা ঘটে। আটক যাত্রীর নাম মো. মিঠু। রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল তার।
শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উড়োজাহাজে আরোহণের আগে যাত্রী মো. মিঠুকে আটকানো হয়। তার কাছে বিদেশী মুদ্রা আছে কি না, জানতে চাওয়া হলে তিনি অস্বীকার করেন। পরে তার দেহ ও সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ১ কোটি ২৪ লাখ ৯২ হাজার টাকা সমমূল্যের বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। মুদ্রাগুলো হচ্ছে যুক্তরাষ্ট্রের ডলার, সৌদী রিয়াল, ইউরো, কাতারের মুদ্রা রিয়াল ও সংযুক্ত আরব আমিরাতের দিরহাম।
ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার শাহেদ আহমেদ বলেন, এ বিষয়ে স্পেশাল পাওয়ার অ্যাক্ট ও মানিলন্ডারিং অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আটক ব্যক্তিকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।
সড়ক দুর্ঘটনায় শিশু নিহত
মোহাম্মদপুরে রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার জাপান সিটি গার্ডেনের সামনে সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত অন্তর (১২) টাঙ্গাইল মির্জাপুর উপজেলার সোহেল মিয়ার ছেলে। সে মোহাম্মদপুরের তাজমহল রোডে একটি হোটেলে কাজ করত।
নিহত অন্তরের সহকর্মী জানান, সকালে অন্তর মোহাম্মদপুরের জাপান সিটি গার্ডেনের সামনের রাস্তা পার হচ্ছিল। এ সময় একটি পিকাআপ ভ্যান তাকে ধাক্কা দেয়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ