শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

প্লে-অফ ম্যাচে ইংল্যান্ডকে হারালো বাংলাদেশ যুবদল

স্পোর্টস রিপোর্টার :  যুব বিশ্বকাপে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ।  গতকাল শক্তিশালী ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে জয় পেয়েছে সাইফ-আফিফরা। নিউজিল্যান্ডের কুইন্সটাউনে যুব বিশ্বকাপের পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে টসে জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। 

আগে ব্যাট করতে নেমে লিয়াম ব্যাঙ্কসের ৭৪ এবং ব্রুকসের ৬৬ রানের সুবাদে ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৬ রান করে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের পক্ষে আফিফ হোসেন ও হাসান মাহমুদ ৩টি করে উইকেট নেন। এছাড়া কাজী অনিক নেন ২টি উইকেট। জয়ের জন্য ২১৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন অলরাউন্ডার আফিফ হোসেন। 

৮৬ বলে ৭১ রানের ইনিংস খেলে উডসের বলে বোল্ড হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ রান করেন অধিনায়ক সাইফ হাসান। এছাড়া আমিনুল ২০ ও মোহাম্মদ রাকিবের ২৮ রানের ইনিংসে ভর করে ৪৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। শুরুতে বল হাতে ৩ উইকেটের পর ব্যাট হাতে সর্বোচ্চ ৭১ রানেই ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার পান বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের আফিফ হোসেন। জয়ের কাছে গিয়ে আউট হন আফিফ। আগে ব্যাটিং করা ইংল্যান্ডের পক্ষে বাধা হয়েছিলেন মূলত লিয়াম ব্যাংকস ও হ্যারি ব্রুক।  এই দুই জুটিতেই এক সময় স্কোর ছিল ১৪২।  হুমকি হয়ে ওঠা এই জুটিকে ভেঙে দেন রাকিব।  ব্যাংকসকে রবিউল হকের তালুবন্দি করালে ৭৪ রানে ফিরতে হয় তাকে।  এর কিছুক্ষণ ব্রুককেও সাজঘরের পথ দেখান হাসান মাহমুদ।  

তাতে তার ইনিংসের ইতি হয় ৬৬ রানেই।  এরপর সপ্তম উইকেটে হাল্কা প্রতিরোধ গড়লেও তা আফিফ হোসেনের বোলিংয়ে টিকতে পারেনি। গুটিয়ে গেছে ২১৬ রানেই।  বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ ও আফিফ হোসেন তিনটি এবং কাজী অনিক দুটি উইকেট  নেন। একটি কওে নেন মোহাম্মদ রাকিব ও রবিউল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ