শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সিরিজে সমতা আনলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : উড়তে থাকা পাকিস্তান নিউজিল্যান্ডে এসে যেন মাটিতে থুবড়ে পড়ে। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাইয়ের পর প্রথম টি-টোয়েন্টিতেও হার। অবশেষে জয়ের দেখা পেল সরফরাজ বাহিনী। দ্বিতীয় টি-২০তে ৪৮ রানের বড় ব্যবধানে জিতে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরলো দলটি।

 প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ২০ ওভার শেষে চার উইকেট হারিয়ে ২০১ রান করে। জবাবে ১৮.৩ ওভারে ১৫৩ রানে শেষ হয় কিউইদের ইনিংস। ২০২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় নিউজিল্যান্ড। পাকিস্তান বোলারদের সামনে এক কথায় কেউই দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ৩৭ রান করেন মিচেল স্যান্টনার। সফরকারী বোলারদের মধ্যে দুর্দান্ত বল করে তিন উইকেট তুলে নেন ফাহিম আশরাফ।

 দুটি করে উইকেট পান মোহাম্মদ আমির ও শাদাব খান। টসে জিতে এর আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের প্রথম চার ব্যাটসম্যানই রানের ফোয়ারা ছড়ান। ওপেনার ফখর জামান ২৮ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৫০ করেন। ২৯ বলে পাঁচটি চার ও এক ছক্কায় ৫০ করে অপরাজিত থাকেন বাবর আজম। ছয়টি চার ও এক ছক্কায় ৪৪ রান আসে আরেক ওপেনার আহমেদ শেহজাদের ব্যাট থেকে। আর ২৪ বলে দুটি চার ও তিন ছক্কায় ৪১ করেন অধিনায়ক সরফরাজ আহমেদ। আগামী ২৮ জানুয়ারি মাউন্ট মাউনঙ্গানুইতে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ