শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

ভাল খেলেও হারলো সাইফ স্পোর্টিং ক্লাব

স্পোর্টস রিপোর্টার: এএফসি কাপ ফুটবলের কোয়ালিফাই রাউন্ডের প্রি ম্যাচে নিজেদের মাঠেই হারলো সাইফ স্পোর্টিং ক্লাব। প্রথম আন্তর্জাতিক ম্যাচটি ঘরে বলেই সকলের প্রত্যাশা ছিলো সাইফ স্পোর্টিং ক্লাবের জয়। কিন্তু পারলো না দেশের ফুটবলেন নতুন দলটি। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ১-০ গোলে সাইফকে হারিয়েছে। অতিথি দলের পক্ষে একমাত্র গোলটি করেন কিরগিজ ফরোয়ার্ড আনাতলি। পিছিয়ে পড়লেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো সাইফ স্পোর্টিং ক্লাব। দ্বিতীয়ার্ধে একচেটিয়া প্রাধান্য নিয়ে খেলেছে স্বাগতিকরা। বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল। কিন্তু গোলের দেখা পায়নি হলুদ জার্সিধারীরা। অতিথি দল যেন ভাগ্যের পরশ নিয়েই ঢাকায় এসেছিল। সাইফের চার চারটি আক্রমণ ফিরে এসেছে ক্রসবারে লেগে। ঢাকায় জয় পাওয়ায় সুবিধাজনক অবস্থায় থেকেই ঘরের মাঠে ফিরতি ম্যাচ খেলতে নামবে মালদ্বীপ প্রিমিয়ার লিগের রানার্সআপ দলটি।

এশিয়ার ক্লাব টুর্নামেন্টের ম্যাচ এর আগেও ঢাকায় হয়েছে। তবে দেশের প্রতিষ্ঠিত ক্লাবগুলো কখনই তাদের হোম ম্যাচকে উৎসবে রাঙ্গাতে পারেনি। এ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অভিষেক হওয়া সাইফ স্পোর্টিং ক্লাব ব্যতিক্রম কিছু করেই দেখালো তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচে। মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে এএফসি কাপের কোয়ালিফাইং প্লে-অফ ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারি ভরাতে না পারলেও তাদের দর্শক টানার উদ্যোগ ছিল প্রশংসনীয়। ম্যাচটি ঘিরে উৎসব-উৎসব ভাব তৈরি হয়েছিল দেশের ফুটবলের প্রাণকেন্দ্রে। কিন্তু তারা জয়ের হাসি নিয়ে ফিরতে পারেনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চার নম্বর হওয়া দলটি শক্তি বাড়াতে চট্টগ্রাম আবাহনী ও মোহামেডানের কাছ থেকে খেলোয়াড় ধার নিয়েও অভিষেক ম্যাচটি রাঙ্গাতে পারলো না।

ম্যাচের শুরুটা ভাল না হলেও দ্বিতীয়ার্ধে চমৎকার খেলেছে সাইফ স্পোর্টিং। জামাল ভূইয়া-উমারজনোভ আখরোর-মাশুক মিয়া জনি মিলে মাঝমাঠের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হওয়ায় প্রথমার্ধে দলটির আক্রমণেও ছিল না ধার। ৩৩ মিনিটে কিংসলের শট ফিরে আসা পর ডি বক্সের বাঁ দিক থেকে মাশুক মিয়া জনির বাঁ পায়ের শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে গেলে প্রথমার্ধে সমতায় ফেরার ভালো সুযোগটি নষ্ট হয় চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা সাইফের।

দ্বিতীয়ার্ধে ফরোয়ার্ড জাহিদকে তুলে নিয়ে মিডফিল্ডার মোহাম্মদ আব্দল্লাহকে নামান সাইফ কোচ রায়ান নর্থমোর। শুরুর মিনিটেই ছোট ডি-বক্সের মধ্যে ফাঁকা পোস্টে তালগোল পাকিয়ে শট নিতে ব্যর্থ কিংসলে। ৬০ মিনিটে কিংসলের সাইড ভলি পোস্টে লেগে ফেরার পর শেরিংহ্যামের ফিরতি প্রচেষ্টা গোললাইনের একটু ওপর থেকে ফেরান এক ডিফেন্ডার। তিন মিনিট পর বাঁ দিক থেকে আব্দুল্লাহর ফ্রি-কিক ফিরিয়ে দেয় ক্রসবার।৮১ মিনিটে আবারও গোলবঞ্চিত হয় সাইফ। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক থেকে আক্রমণে ওঠা কিংসলের শট গোলরক্ষককে বোকা বানানোর পর ক্রসবারে লাগে। শেষ পর্যন্ত প্রথমার্ধের গোল ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে গত বছর চট্টগ্রামে হওয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা জেতা টিসি স্পোর্টস। আগামী ৩০ জানুয়ারি মালদ্বীপে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

অনলাইন আপডেট

আর্কাইভ