শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

শ্রীমঙ্গলে বিমানবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত॥ আহত ৩

এম এ রব, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজিবি ক্যাম্পের ভিতরে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টা ২২ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আইএসপিআর পরবর্তীতে বিস্তারিত জানাবে। জানা যায়, হেলিকপ্টারে প্রায় ১৫ জন সেনা ও বিমানবাহিনীর উচ্চপদস্ত কর্মকর্তাসহ বিদেশী অতিথি ছিলেন। দুর্ঘটনায় আহত ৪ জনকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
হাসপাতাল সূত্র জানায়, এদের মধ্যে দুই বিদেশী নাগরিককে মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যরা নিরাপদে রয়েছেন বলে জানা গেছে। আহতরা হলেন- ফ্লাইট লেফটেন্যান্ট মেহেদী, সিনিয়র ওয়ারেন্ট অফিসার ফরহাদ। দুইজন বিদেশী নাগরিকের নাম জানা যায়নি। তারা কুয়েত সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা বলে জানা গেছে। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, হেলিকপ্টারটি অবতরণকালে ঘন কুয়াশার কারণে ট্রেনিং শেডে আঘাতপ্রাপ্ত হয়। দুর্ঘটনায় হেলিকপ্টারের ডানা ভেঙ্গে গেছে। এদিকে এই হেলিকপ্টার দুর্ঘটনাকে কেন্দ্র করে বিজিবি, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস একযোগে উদ্ধার অভিযানে নামে। দুর্ঘটনা কবলিত পুরো এলাকা কর্ডন করে রাখতে দেখা যায়। এসময় সাংবাদিকদের ভেতরে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয় এবং দুর্ঘটনা কবলিত এলাকাতে সংবাদকর্মীদের প্রবেশ করতে দেয়া হয়নি।
বেঁচে গেলেন কুয়েতের সেনাপ্রধান
বাংলাদেশে সফররত কুয়েতের একটি প্রতিনিধি দল নিয়ে একটি সামরিক হেলিকপ্টার সিলেটের মৌলভীবাজারে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত  হেলিকপ্টারে কুয়েতের প্রতিনিধি দলের সাথে ছিলেন দেশটির সেনাপ্রধান মেজর জেনারেল মুহাম্মাদ খালেদ খিযির। ঘন কুয়াশার কারণে পাইলট দেখতে না পারায় হেলিকপ্টারটি গন্তব্যস্থলের আগেই জরুরী অবতরণ করতে গেলে গাছের উপর ভেঙ্গে পড়ে। কুয়েতের বার্তা সংস্থা আল-জারিদা এ খবর দিয়েছে।
আল-জারিদা জানিয়েছে, আরোহী প্রতিনিধি দলের একজনের শুধু সামান্য ক্ষতি হয়েছে। সকলেই নিরাপদ আছেন। কুয়েতি সেনাপ্রধান ইতোমধ্যেই উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী নাসের সবাহ আহমেদকে তাঁর নিরাপদ থাকার কথা জানিয়েছেন।
কুয়েত সেনাবাহিনীর সদর দপ্তর থেকে প্রতিনিধি দলের নিরাপদ থাকার বিষয়টি নিশ্চিত করে শুকরিয়া আদায় করা হয়েছে। খবর-আল-জারিদা।
এদিকে ঢাকায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেরজাউল করিম বলেন, বুধবার বিমানবাহিনীর একটি হেলিকপ্টার মৌলভীবাজারে যাচ্ছিল। সকাল সোয়া ১০টার দিকে হেলিকপ্টারটি বিজিবি ক্যাম্পের হেলিপ্যাডে জরুরি অবতরণ করার চেষ্টার সময় সেটি হেলিপ্যাড থেকে ২০০ গজ দূরে ছিটকে পড়ে। এর যাত্রীরা সবাই সুস্থ আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ