শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ফিলিস্তিনকে সমর্থন অভিযোগে ২ তুর্কি নাগরিককে বহিষ্কার করছে ইসরাইল

২৬ ডিসেম্বর, আনাদুলো এজেন্সি : বায়তুল মুকাদ্দাস ইস্যুতে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভে অংশ নেয়ায় তুরস্কের দুই নাগরিককে ইসরাইল থেকে বহিষ্কার করছে দেশটির সরকার। ইসরাইলের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা ঘোষণা করেছে।

মন্ত্রণালয় বলছে, গত সপ্তাহে বিক্ষোভে অংশ নিয়েছিলেন তুরস্কের ওই দুই নাগরিক। আটক করার পর এখন তাদেরকে বহিষ্কার করা হবে। ইসরাইলি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, চলতি সপ্তাহের একজনকে সোমবার এবং অন্যজনকে শনিবার বহিষ্কার করা হবে। সে অনুযায়ী আটক এক ব্যক্তির গত সোমবারই ইসরাইল থেকে বহিষ্কারের কথা ছিল। তবে বিষয়টি নিয়ে সর্বশেষ তথ্য জানা যায়নি। ইসরাইলি ওই মুখপাত্র জানান, বেলজিয়ামের পাসপোর্ট নিয়ে দুই তুর্কি নাগরিক ইসরাইলে ঢুকেছিলেন।

সামাজিক যোগাযোগের মধ্যেম ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে তুর্কি পতাকার প্রতীকযুক্ত লাল টি-শার্ট পরা কয়েকজন ব্যক্তি বায়তুল মুকাদ্দাস শহরে ইসরাইলি পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু জানিয়েছে, তিন ব্যক্তিকে আটক করেছে ইসরাইলি পুলিশ এবং এর মধ্যে দু জনের তুরস্ক ও বেলজিয়ামের দ্বৈত নাগরিকত্ব রয়েছে। এ দুজনের বিরুদ্ধে ‘পুলিশের ওপর হামলা ও পুলিশের কাজে বাধা’ দেয়ার অভিযোগ আনা হয়েছে। অন্যজনকে অবৈধভাবে বিক্ষোভ অংশ নেয়া ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য অভিযুক্ত করা হয়েছে। ইসরাইল দুজনকে আটক করার কথা স্বীকার করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ