বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

টেক্সটাইল ইঞ্জিনিয়ার শেখ মুসা কালিমুল্লাহ’র ইন্তিকাল

বিশিষ্ট টেক্সটাইল ইঞ্জিনিয়ার ও জামায়াতে ইসলামীর প্রবীণ রুকন শেখ মুসা কালিমুল্লাহ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের আমীর (ভারপ্রাপ্ত) ও কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য এডভোকেট ড. হেলাল উদ্দিন।
গতকাল শুক্রবার দেয়া শোক বিবৃতিতে ড. হেলাল মরহুম শেখ মুসা কালিমুল্লাহর ইসলামী আন্দোলনে অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, তার মৃত্যুতে সংগঠন একজন নিবেদিত প্রাণ ইসলাম সচেতন কর্মীকে হারালো। তিনি আজীবন ইসলামী আন্দোলনের সাথে সম্পৃক্ত থেকে সমাজের মানুষকে ইসলাম ও কল্যাণের দিকে আহ্বান করে গেছেন।
 শোক বার্তায় ড. হেলাল মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, আল্লাহ যেন তাঁর নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং পরিবার ও আত্মীয় স্বজনকে সবর করার তৌফিক দান করেন।
 শেখ মুসা কালিমুল্লাহ গতকাল শুক্রবার সকাল ১১টায় রাজধানী ঢাকা শাজাহানপুরের নিজ বাস ভবনে ইন্তিকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি ৩ ছেলে, ৫ মেয়ে, স্ত্রী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কর্মজীবনে তিনি টেক্সটাইল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৬৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর রুকন হিসেবে শপথ গ্রহণ করেন এবং শাজাহানপুর থানাসহ সংগঠনের বিভিন্ন স্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
মরহুমের ১ম জানাজা বাদজুমা শাহাজাহানপুরে অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মাওলানা ইমদাদুল হক এবং জানাজায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও শাহাজাহানপুর থানার সাবেক আমীর শামসুর রহমান, শাহাজাহানপুর থানা নায়েবে আমীর মাওলানা গিয়াস উদ্দীন, জামায়াত নেতা এটি এম সিরাজুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত হন। মরহুমকে ব্রাহ্মণবাড়ী জেলার আশুগঞ্জ থানাধীন নিজ গ্রামে দাফন করা হবে।
 শেখ মুসা কালিমুল্লাহর মৃত্যুতে আরো শোক প্রকাশ করেছেন, জামায়াতে ইসলামীর শাজাহানপুর থানা আমীর (ভারপ্রাপ্ত) ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মু. আবদুল জব্বার। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ