ঢাকা, শনিবার 20 April 2024, ০৭ বৈশাখ ১৪৩০, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

গেইলের প্রশংসায় পঞ্চমুখ মাশরাফি

সংগ্রাম অনলাইন ডেস্ক: ক্রিস গেইলের মত ব্যাটিং দানব যখন থাকে নিজ দলে, আর যখন তিনি খেলেন দানবীয় ইনিংস, সেই দলের অধিনায়কের মনে সুখের স্রোত কতটা তীব্রতায় বয়ে চলে? সেই অনুভূতির সঙ্গে আগেও পরিচয় হয়েছিল মাশরাফি বিন মুর্তজার। হলো আবারও। রংপুর রাইডার্স অধিনায়ক তাই নিজেকে ভাবছেন সৌভাগ্যবান।

 

দ্বিতীয় বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটর্সে মাশরাফির নেতৃত্বে গেইল খেলেছিলেন একটি ম্যাচে। সিলেট রয়্যালসের বিপক্ষে সেই ম্যাচে করেছিলেন ৫১ বলে ১১৪। সেই ম্যাচে তার ১২ ছক্কা ছিল বিপিএলের রেকর্ড।

শুক্রবার নিজের রেকর্ড ছাড়িয়ে গেলে নিজেই। ১৪ ছক্কায় গড়লেন রেকর্ড। বল খেলেছেন আবারও ৫১টি। তবে রান এবার অপরাজিত ১২৬, যা বিপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড।

অধিনায়ক হিসেবে গেইলের এমন দুটি ইনিসের সাক্ষী হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মানছেন মাশরাফি।

“আমি খুব ভাগ্যবান যে, আমি অধিনায়ক থাকতে ও এমন দুইটা ইনিংস খেলল। একটা সিলেটের সাথে খেলেছিল, ঢাকা গ্ল্যাডিয়েটর্সে যখন খেলেছে। আর এটা খেলল। গেইলের মতো ক্রিকেটারের ব্যাপারে আপনার দ্বিধা থাকলেও এই বিশ্বাস থাকে, ওর যা পাওয়ার আছে, মিস হিটও সীমানার বাইরে চলে যায়।”

মাশরাফি নিজেদের ভাগ্যবান মানছেন আরেক দিক থেকেও। এবারের বিপিএলে নিজের প্রথম তিন ম্যাচের দুটিতে ফিফটি করেই আউট হয়ে গিয়েছিলেন গেইল। পরের ৫ ম্যাচে কিছু রান করলেও ছিলেন না নিজের সেরা চেহারায়। কিন্তু দারুণভাবে জ্বলে উঠলেন নক আউট পর্বের প্রথম ম্যাচেই। মাশরাফি এটিকে মনে করছেন বড় পাওয়া।

“আমি মনে করি আজকে খুব ভাগ্যবান আমরা। কাউকে ছোট করছি না, কিন্তু গেইল আউট হয়ে গেলে এই ম্যাচ খুব কঠিন হয়ে যেত। ২৫ রানে ২ উইকেট পড়েছিল, ও যদি ৫০ রানের মধ্যেও আউট হতো, খুব কঠিন হয়ে যেত। সেদিক থেকে আমি মনে করি আমরা ভাগ্যবান যে গেইল এগিয়ে এসেছে আজকে।”

অনলাইন আপডেট

আর্কাইভ