শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

বগুড়া ও জয়পুরহাট বার নির্বাচনে বিএনপি-জামায়াত প্রার্থীদের নিরংকুশ বিজয়

বগুড়া অফিস : বগুড়া জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। নির্বাচনে ১৩টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা। অপরদিকে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সদস্য পদে মাত্র ২ জন নির্বাচিত হয়েছেন।
২০১৮ সালের জন্য বগুড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি পদে সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী প্রবীণ আইনজীবী এ্যাডভোকেট আফতাব উদ্দীন আহমেদ। তিনি পেয়েছেন ৩৩৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট লুৎফে গালিব আল জাহিদ মৃদুল পেয়েছেন ২৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত প্রার্থী অ্যাডভোকেট এ.কে.এম সাইফুল ইসলাম ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনিত প্রার্থী মকবুল হোসেন মুকুল পেয়েছেন ২৭১ ভোট। এছাড়াও সহ-সভাপতির দুটি পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেল মনোনিত প্রার্থী অ্যাডভোকেট আজবাহার আলী, সেলিম রেজা, যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের পিএম মঈনুল হাসান হেলাল ও আতিকুল মাহবুব সালাম। লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে ২৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত প্রার্থী মো: সিরাজুল হক, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট মনোনিত প্রার্থী আক্কাস আলী পেয়েছেন ২৯২ ভোট। ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত প্রার্থী গোলাম দস্তগীর সরকার শাওন ৩৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট প্রার্থী ইউনুস আলী পেয়েছেন ২৬৬ ভোট। কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত প্রার্থী এ্যাড, মো: আতোয়ার হোসেন আপন, শরিফুল ইসলাম হিরা, গোলাম মোস্তফা মজনু এবং মহাজোট মনোনিত প্রার্থী মো: জুয়েল ও দেবাশিষ রায়।
বগুড়া জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের রিটার্নিং অফিসার এ্যাড. বিনয় কুমার ঘোষ রজত ভোট গণনা শেষে শুক্রবার রাত সাড়ে ৯টায় এ ফলাফল ঘোষণা করেন। তিনি আরো জানান, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৬৪৬ জন, তার মধ্যে ৬২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
এদিকে, আইনজীবী সমিতির নির্বাচনে নিরংকুশ বিজয় অর্জন করায় বগুড়া জেলা বিএনপি, জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটভুক্ত সকল রাজনৈতিক সংগঠন ও তাদের সহযোগী সংগঠনের পক্ষ থেকে নবনির্বাচিত আইনজীবী নেতৃবৃন্দ ও বগুড়া আইনজীবী সমিতির সকল সদস্যকে অভিনন্দন জানানো হয়েছে।
জয়পুরহাটে বিএনপি প্যানেল
সভাপতি  সাধারণ সম্পাদকসহ ৮টিতে
আ’লীগ ৩টিতে নির্বাচিত
জয়পুরহাট সংবাদদাতা : গতকাল শনিবার জয়পুরহাট জেলা আইনজীবী সমিতি’র নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে ১১টি পদের মধ্যে সভাপতি পদে এ্যাড. মো: রফিকুল ইসলাম তালুকদার (তরুণ) ৯০ ভোট এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এ্যাড. শাহনুর রহমান শাহীন ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়াও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হল সহ-সভাপতি এ্যাড. আবু তাহের সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এ্যাড. এ, কে, এম মজিবুর রহমান, অর্থ সম্পাদক এ্যাড. আবু হেনা মোজাহিদুল ইসলাম রাজু, সদস্য পদে ২ জন যথাক্রমে এ্যাড. রিনাত ফেরদৌসী রিনি ও এ্যাড. একেএম আবু সুফিয়ান পলাশ নির্বাচিত হয়েছেন। এদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিতি আইনজীবী সমন্বয় পরিষদ থেকে ২টি সম্পাদক ও ১টি সদস্য সহ ৩টি নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন গ্রন্থাগার ও প্রচার সম্পাদক এ্যাড. নিগার সুলতানা রিক্তা, আপ্যায়ন ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাড. মামুন কবীর লাবু এবং ১টি সদস্য পদে এ্যাড. মানিক হোসেন নির্বাচিত হয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন এ্যাড. আব্দুর রহমান (২)। এ নির্বাচনে মোট ১শ ৮০ ভোটের মধ্যে ১শ ৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ