শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

খুলনায় বেড়েছে পুলিশের কথিত সোর্সদের দৌরাত্ম!

খুলনা অফিস: খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ৮ থানা ও নগর গোয়েন্দা পুলিশের কথিত সোর্সদের দৌরাত্ম বেড়েছে। প্রকৃত মাদক কারবারিদের সাথে সখ্যতাসহ এ সকল কথিত সোর্সরা নানা অপরাধে জড়িত। নানা সময়ে এদেরকে থানার এসআই ও এএসআইদের মোটরসাইকেলে ঘুরে বেড়াতে দেখা যায়। সেই সুযোগ কাজে লাগিয়ে থানার ওসি এবং দারোগাদের নাম ভাঙ্গিয়ে প্রতিনিয়ত এ সকল সোর্সরা চাঁদাবাজি করছে বলে অভিযোগ রয়েছে।
খোঁজ নিয়ে দেখা গেছে, কেএমপি’র সদর থানা এলাকাতে কমপক্ষে ৮ জন, সোনাডাঙ্গা মডেল থানায় এলাকায় ৬, খালিশপুরে ১১, দৌলতপুরে ৯, লবণচরায় ৩, হরিণটানা থানায় ৪, খানজাহান আলী থানায় ৬ ও আড়ংঘাটায় ৩ জন সোর্স রয়েছে। এদের মধ্যে অনেকের নামে মাদকসহ নানা অপরাধে সংশ্লিষ্ট থানাতেই একাধিক মামলা রয়েছে। এছাড়া নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)’র টিমের জন্য কাজ করে ৫/৬ জন কথিত সোর্স।
নাম প্রকাশ না করার শর্তে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সদস্য জানান, সোর্সরা আসামী ধরতে আমাদের সহযোগিতা করে। কিন্তু অনেক ক্ষেত্রে তারা মাদক বিক্রেতাদের সাথে সখ্যতা রেখে পুলিশকে হয়রানিতেও ফেলে। প্রকৃত মাদক বিক্রেতাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ থাকায় তারা অভিযান শুরুর আগেই খবর পৌঁছিয়ে দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ