বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

তনু হত্যার সত্য উদঘাটন হবে আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার : তদন্তের মাধ্যমে আলোচিত কুমিল্লার কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকান্ডের সত্য উদঘাটন হবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তনুর বাবা-মাসহ পরিবারের পাঁচ সদস্যকে সিআইডি ঢাকায় ডেকে পাঠিয়েছে।
তনুর মা আনোয়ারা বেগম মঙ্গলবার সিআইডির চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছিলেন, বুধবার সকাল ১০ টায় ঢাকায় সিআইডি কার্যালয়ে তাদেরকে থাকতে বলা হয়েছে ওই চিঠিতে। তবে ঢাকায় ডেকে পাঠানোর কোনো কারণ জানাতে পারেননি তিনি।
গতকাল বুধবার রাজধানীতে সাউথ ইস্ট ইউনিভার্সিটির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘যে প্রশ্নটা আসছে, তনুর আত্মীয়স্বজনকে কেন ঢাকায় নিয়ে আসা হয়েছে, এটা একটা তদন্তের অংশ। তদন্ত চলছে। আমি মনে করি, তদন্তে সত্যিকারের ঘটনা উদ্ঘাটিত হবে।’
ওই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্বোধনী পর্ব শেষে মন্ত্রী গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘তনু হত্যার তদন্ত করছে সিআইডি। আমি আশা করি, সিআইডি তনু হত্যার মূল ঘটনা উদ্ঘাটন করবে।’
গত বছরের ২০ মার্চ খুন হন নাট্যকর্মী তনু (১৯)। ওইদিন রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি ঝোঁপ থেকে তার লাশ উদ্ধার করা হয়। তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল বলে ধারণা করছিলেন স্বজনরা। তনু ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। ঘটনার পরদিন তনুর বাবা ইয়ার হোসেন অজ্ঞাতদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হাসান সিজার ও সাংবাদিক উৎপল নিখোঁজের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের তদন্ত যারা করছেন, সেই গোয়েন্দা সংস্থা কাজ করছেন। আমি আশা করি, যে দুজন হারিয়ে গেছেন বলে আপনারা (সাংবাদিকেরা) বলছেন, এরা উদ্ধার হবেন।’ কবে নাগাদ উদ্ধার হবে বলে আশা করছেন, এমন প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী তার উত্তর এড়িয়ে যান।
৭ নবেম্বর থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হাসান সিজারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আর পূর্ব পশ্চিম বিডি ডট নিউজ নামের অনলাইন সংবাদমাধ্যমের জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাস গত ১০ অক্টোবর নিখোঁজ হন।

অনলাইন আপডেট

আর্কাইভ