শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সিসিক নির্বাচনে মেয়র পদে এডভোকেট জুবায়ের’র আনুষ্ঠানিক প্রার্থীতা ঘোষণা

* যোগ্য নেতৃত্ব হিসেবে সর্বাত্মকভাবে পাশে আছি -এডভোকেট লালা
সিলেট ব্যুরো : আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করেছেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। বুধবার সিলেট জেলা  আইনজীবী সমিতির ২নং বার হলে অনুষ্ঠিত আইনজীবীদের সাথে মতবিনিময় সভার মাধ্যমে আনুষ্ঠানিক প্রার্থীতা ঘোষণা করেন তিনি। জেলা বারের সর্বজন শ্রদ্ধেয় সিনিয়র আইনজীবী ও একজন সৎ, যোগ্য মেধাবী, পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে এডভোকেট জুবায়েরকে আসন্ন নির্বাচনে পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন জেলা বার সভাপতিসহ আইনজীবী নেতৃবৃন্দ।
বুধবার আসন্ন সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের সমর্থনে আইনজীবীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ ইসলামীক ল’ইয়ার্স কাউন্সিল সিলেট। জেলা বারের সিনিয়র আইনজীবী ও কাউন্সিলের সভাপতি এডভোকেট এ.এস.এম আব্দুল গফুর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মো: আলিম উদ্দিনের  পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা।
প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা বলেন- এডভোকেট জুবায়ের-এর মত জেলা বারে এমন সজ্জন, সৎ, যোগ্য ও মেধাবী আইনজীবী পেয়ে সত্যিই আমরা গর্বিত। এমন মিষ্টভাষী ও সাদামনের মানুষ মেয়র হবে শুনলে খুশীতে বুকটা ভরে যায়। আমি কোন দলের রাজনীতি করিনা। রাজনৈতিক ব্যাপারে আমি কারো নিকট দায়বদ্ধ নই। এডভোকেট জুবায়ের মেয়র পদে প্রার্থী হলে দল-মতের উর্ধ্বে থেকে আমি সর্বাত্মকভাবে কাজ করতে প্রস্তুত রয়েছি। এডভোকেট জুবায়ের এর দলকে ধন্যবাদ যে পূণ্যভূমি সিলেটের মেয়র পদে প্রার্থী হিসেবে তাকে মনোনীত করেছে। আইনজীবীরা শুধু আদালত নয়, দেশ পরিচালনায় অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছে। সিলেট জেলা পরিষদে চেয়ারম্যান পদে আমরা  আইনজীবী পরিবারের সদস্যকে পেয়েছি এবার সিসিক নির্বাচনেও আইনজীবী পরিবারের সদস্য এডভোকেট জুবায়েরকে মেয়র  নির্বাচিত করতে চাই। এডভোকেট জুবায়ের-এর জন্য কাজ করতে আইনজীবী সমিতির সকল সদস্যদের প্রতি আহ্বান জানাচ্ছি।
এডভোকেট হুসাইনুর রহমান লায়েছ-এর কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ। মত বিনিময় সভায় সিলেট জেলা বারের প্রায় দুই শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।
এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেন- সিলেট জেলা বারের একজন সদস্য হিসেবে আমি সত্যিই গর্বিত। সভাপতিসহ আইনজীবী নেতৃবৃন্দ আমাকে যে সম্মান দেখিয়েছেন আসলে আমি তার যোগ্য নই।  মানুষের প্রতি ভালবাসা, শ্রদ্ধাবোধ ও সৌজন্য আচরণ আমার পারিবারিক শিক্ষার অংশ। আমার দল আসন্ন সিসিক নির্বাচনে আমাকে মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করায় আমি সর্ব প্রথম আমার শ্রদ্ধেয় ও প্রিয় আইনজীবীদের সাথে মত বিনিময়ে বসেছি। আমি বলেছি সিলেট জেলা বার একটি পরিবার। সুতরাং এই পরিবার থেকে সাড়া না পেলে আমি নির্বাচন করবোনা। কিন্তু বার সভাপতিসহ আমার সহকর্মী আইনজীবীবৃন্দ আমাকে ভালবেসে যে সাড়া দিয়েছেন আমি তা কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুন্দর নগর বিনির্মানের পাশাপাশি ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
বক্তব্য রাখেন- সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ, সাবেক সভাপতি এডভোকেট জামিলুল হক জামিল, সিনিয়র  আইনজীবী এডভোকেট মোহাম্মদ ইলিয়াস, এডভোকেট আনোয়ার হোসেন, জেলা  আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মোঃ শামসুল হক, যুগ্ম সম্পাদক এডভোকেট দিলোয়ার হোসেন দিলু ও এডভোকেট আকমল খান, সিনিয়র  আইনজীবী এডভোকেট আব্দুল কুদ্দুস, এডভোকেট মিনহাজ উদ্দিন খান, এডভোকেট আব্দুল মতলিব চৌধুরী, এডভোকেট ওবায়দুর রহমান, এডভোকেট মোঃ আব্দুর রব প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এডভোকেট সিরাজুল ইসলাম, এডভোকেট মর্তুজা আহমদ, এডভোকেট অমরেন্দ্র নারায়ন ভট্রাচার্য্য, এডভোকেট আব্দুল আহাদ, এডভোকেট আবুল কালাম, এডভোকেট ফজলুল হক, এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট এন আই মাসুম চৌধুরী, এডভোকেট মুমিনুর রহমান টিটু, এডভোকেট আব্দুল খালিক, এডভোকেট জামিল আহমদ রাজু, এডভোকেট মাসুদ আহমদ মহসিন, এডভোকেট কামরুজ্জামান, এডভোকেট রাশিদা সাঈদা খানম, এডভোকেট তৌহিদুল ইসলাম সোহাগ, এডভোকেট রাহিমা আক্তার মৌরী, এডভোকেট খানন আলম, এডভোকেট ইকবাল আহমদ, তানভীর আক্তার খান, এডভোকেট ইউসুফ খান, এডভোকেট আজিম উদ্দিন, এডভোকেট আব্দুল মুকিত, এডভোকেট ছায়াদ আহমদ, এডভোকেট শফিকুল ইসলাম, এডভোকেট ইমরান আহমদ, এডভোকেট রবিউল ইসলাম, এডভোকেট আজহারুল ইসলাম চৌধুরী, এডভোকেট আসাদুর রহমান, এডভোকেট মানিক উদ্দিন, এডভোকেট বাবুল মিয়া, এডভোকেট রব নেওয়াজ রানা, এডভোকেট হেদায়েতুল ইসলাম তানভীর, এডভোকেট ফজলে এলাহী ফয়সল ও ফয়সল আহমদ প্রমুখ।
মহানগর জামায়াত নেতৃবৃন্দের মধ্য থেকে উপস্থিত ছিলেন- মহানগর সহকারী সেক্রেটারি মোঃ শাহজাহান  আলী ও ড. নুরুল ইসলাম বাবুল।
সিলেট জেলা  আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জামিলুল হক জামিল বলেন- রাজনৈতিক মত পার্থক্য থাকতে পারে কিন্তু এডভোকেট জুবায়েরের ব্যাক্তিত্ব নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারবেনা। আমার বিশ্বাস এডভোকেট জুবায়েরের মত যোগ্য ও সৎ মানুষগুলো একদিন অনেক দূরে এগিয়ে যাবে। জেলা বারের একজন সিনিয়র  আইনজীবী ও সজ্জন ব্যক্তি হিসেবে এডভোকেট জুবায়েরকে মেয়র পদে নির্বাচিত করতে আমার যা যা করনিয় আমার পক্ষ থেকে সব করার প্রতিশ্রুতি দিচ্ছি।
সিলেট জেলা  আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ বলেন- কিছু কিছু মানুষ একটা দলের রাজনীতি করলেও দল-মতের উর্ধ্বে থাকেন। এডভোকেট জুবায়েরও ঠিক তেমনই। জামায়াতকে ধন্যবাদ জানাতে হয় তারা এমন একজন আদর্শবান মানুষকে আমীর নির্বাচিত করেছে। দলীয় সমর্থন ভিন্ন হতে পারে। জেলা  আইনজীবী পরিবারের একজন সদস্য হিসেবে সবাইকে এডভোকেট জুবায়েরের পক্ষে কাজ করতে হবে। জুবায়ের মেয়র হলে তার মেধা ও যোগ্যতায় মহানগরবাসী একটি সুন্দর নগরী উপহার পাবে।
সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইসলামীক ল’ইয়ার্স কাউন্সিল সভাপতি এডভোকেট এ.এস.এম আব্দুল গফুর বলেন- জেলা বারের একজন সিনিয়র সদস্য ও সর্বজন শ্রদ্ধেয়  আইনজীবী হিসেবে এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে সমর্থন দিয়ে জেলা  আইনজীবী সমিতি আমাদেরকে ধন্য করেছেন। সকলের স্বতস্ফুর্ত অংশগ্রহণে মত বিনিময় সভা সফল করায় উপস্থিত নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও মোবারকবাদ জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ