শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মানিকগঞ্জে চকের পানি নিষ্কাশনের দাবীতে কৃষকদের মানববন্ধন

মানিকগঞ্জ সংবাদদাতা: “কৃষক বাঁচাও,দেশ বাঁচাও-কৃষক দেশের মূল মেরুদন্ড” এই শ্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জ সদর উপজেলা ও পেীরসভার বৃহত্তর গজারিয়া চকের পানি নিষ্কাশন করার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কৃষকরা। 
গত বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পৌলী,বান্দুটিয়া,সেওতা মূলজান, দিঘী এলাকাবাসীর আয়োজনে মানিকগঞ্জ বাসস্টান্ড হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালন করে।
মানববন্ধন চলাকালে কাউন্সিলর আব্দুর রাজ্জাক,বান্দুটিয়া এলাকার কৃষক শাহাদত হোসেন,পৌলী এলাকার মনির উদ্দিন,জুয়েল রানা ও সাদিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন,গজারিয়া বিলে কয়েক হাজার একর ফসলি জমি রয়েছে। কিন্তু পানি নিষ্কাশনের রাস্তা তথা সড়ক ও জনপদের জায়গায় মাটি দিয়ে ভরাট করে দিয়েছে। এতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।ফসলি জমি রক্ষার জন্য দ্রুত জলাবদ্ধতা নিরসনের দাবি জানান।
বক্তারা আরো জানান,ঢাকা-আরিচা মহাসড়কের উত্তর পাশে সড়ক ও জনপদের খালে আতার ইট ভাটার ড্রাইভেশন,খান ডেভেলপারস ও মমতাজ চক্ষু হাসপাতালের সামনে বাঁধ দেওয়ার কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। এবং ড্রেজার দিয়ে মাটি ফেলার কারণে পানি আটকে পড়ছে।
মানববন্ধন শেষে আবারও বিক্ষোভ মিছিল নিয়ে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি পেশ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ