বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

সাভারে ঢাকা আরিচা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভার সংবাদদাতা: সাভারে ঢাকা আরিচা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর বিভাগ। গত মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ঢাকা আরিচা মহাড়কের সাভারের আমিনবাজারে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করা হয়।
সড়ক ও জনপথ অধিদপ্তর জানায় দুপুর থেকে সড়ক ও জনপথ অধিদপ্তর ঢাকা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজারের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করা হয়। এসময় মহাসড়ক দখল করে দু’পাশে অবৈধ ভাবে গড়ে তোলা বিভিন্ন দোকানপাট ও বাড়ি ঘর ভেঙ্গে ফেলা হয়। এসময় মহাসড়ক দখলকারীরা দাড়িয়ে থাকলেও কোন প্রতিবাদ করতে সাহস পাননি। ৩০ সদস্যের একদল শ্রমিক এ কাজে অংশ গ্রহণ করেন।
এলাকাবাসীর অভিযোগ দীর্ঘদিন ধরে আমিনবাজার এলাকার প্রভাবশালী ব্যক্তিরা মহাসড়কের দু’পাশ দখল করে অবৈধ দোকানপাট ও বাড়ি ঘর বানিয়ে ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়।
এবিষয়ে সড়ক ও জনপথ অধিদপ্তর ঢাকা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর জানান স্থানীয় বিভিন্ন মহল দীর্ঘদিন ধরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সড়ক জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে দোকানপাট ও বাড়ি ঘর নির্মাণ করে। এতে যাত্রী ও জনগণের যাতায়াতে বিঘ্ন ঘটার পাশাপাশি দুর্ঘটনা ঘটে আসছিল। এসব অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হলেও এসব অপসারণ করা হয়নি। পরে আজ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বুলডোজার দিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে মহাসড়কের পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 
মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করায় স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেছেন।
এসময় সড়ক ও জনপথ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ