শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কেশবপুরে যৌতুকের দাবীতে গৃহবধূকে নির্যাতন

কেশবপুর (যশোর) সংবাদদাতা: যশোরের কেশবপুরে যৌতুকের দাবিতে এক গৃহবধূ স্বামী, শাশুড়ীর একের পর এক নির্যাতনের শিকার হয়ে গত ২দিন ধরে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসাধীন রয়েছেন। বিষয়টি নিয়ে ইতোপূর্বে স্থানীয়ভাবে ৪/৫ বার সালিস হয়। কিন্তু তারা সালিস অমান্য করেই ওই গৃহবধূকে শারীরিকভাবে  নির্যাতন করে আসছে। 
হাসপাতালের চিকিৎসাধীন প্রতিমা দাস জানান, গত ২ বছর আগে উপজেলার শ্রীরামপুর গ্রামের ফকির দাসের কন্যা প্রতিমা দাসের সাথে  একই গ্রামের উত্তম দাসের ছেলে তাপস দাসের বিয়ে হয়। বিয়ের সময় ২ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল যেীতুক হিসেবে দেয়া হয়। দাম্পত্য জীবনে তাদের ঘরে ৭ মাসের তুলি দাস নামের একটি কন্যা সন্তান জন্ম নেয়। বিয়ের এক বছর যেতে না যেতেই ১ লাখ টাকা যেীতুকের দাবিতে তার স্বামী তাপস দাস ও শাশুড়ি শেফালী দাস প্রায় সময় তার ওপর নির্যাতন চালাতে থাকে। বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ৪/৫ বার সালিশ মীমাংসা হয়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবারও প্রতিমা দাসের ওপর চলে শাশুড়ী ও স্বামীর পাশবিক নির্যাতন। এরই ধারাবাহিকতায় গত ১২ সেপ্টেম্বর বিকেলে প্রতিমাকে ঘরের ভেতর আটকিয়ে তার শাশুড়ী ও স্বামী ঘরের হাক দিয়ে পিটিয়ে সমস্ত শরীর রক্তাক্ত জখম করে। সংবাদ পেয়ে তার বাবা ফকির দাস মেয়ে প্রতিমাকে উদ্ধার করে কেশবপুর হাসপাতালে ভর্তি করে।
এ ব্যাপারে শ্রীরামপুর গ্রামের মেম্বার আব্দুর রহমান বলেন, ওই পরিবারে প্রায় সময় পারিবারিক কলহ লেগে থাকে। যা শেষ পর্যন্ত থানা পর্যন্ত গড়িয়েছে। বুধবার এ রিপোর্ট লেখার সময় থানায় মামলার প্রস্তুতি চলছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ