বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ল’ এশিয়ার টোকিও সম্মেলনে গেল জাতীয় আইনজীবী সমিতির প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার : জাপানের টোকিওতে ল’এসোসিয়েশন ফর এশিয়া এন্ড দি ওয়েস্টার্ন প্যাসিফিক (ল’ এশিয়া) সম্মেলনে বাংলাদেশের ২১ জনের একটি প্রতিনিধিদল যোগ দিতে হংকংয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। গতকাল শনিবার রাত ২ টা ৫ মিনিটে ক্যাথে প্যাসিফিক বিমান যোগে তারা ঢাকা ছাড়েন। আগামী কাল সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টোকিওর হোটেল নিউ ওতানী গার্ডেনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে এশিয়ার বিভিন্ন দেশের বার এসোসিয়েশনে প্রতিনিধিধল অংশ নিচ্ছে।
বাংলাদেশের সকল বার এসোসিয়েশন সমূহের ফেডারেশন হিসেবে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির হয়ে প্রতিনিধি দল সম্মেলনে অংশ নিচ্ছেন। সংগঠনটি ল’ এশিয়ার সদস্য।
জাতীয় আইনজীবী সমিতির উপদেষ্টা, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার এম আমীর উল ইসলাম প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। তার সঙ্গে রয়েছেন জাতীয় আইনজীবী সমিতির সভাপতি, বার কাউন্সিলের সাবেক সদস্য ও জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট শাহ মো.খসরুজ্জামান। অধিবেশনে ব্যারিস্টার এম আমীর উল ইসলাম মিয়ানমানের সংখ্যালঘু মুসলিম রোহিঙ্গা ইস্যুটি আলোচনার জন্য উত্থাপন করবেন। 
উল্লেখ্য জাতীয় আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শাহ মো.খসরুজ্জামান ইতিপূর্বে ল’ এশিয়া, ইন্টারন্যাশনাল বার এসোসিয়েশন ও কমনওয়েলথ লইয়ার্স এসোসিয়েশনের সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, জার্মানির বার্লিন, নেদারল্যান্ডের আমস্টারডাম, অস্ট্রেলিয়ার পার্থ, সিঙ্গাপুর, ভারতের নয়াদিল্লী ও নেপালের কাঠমান্ডুসহ বিভিন্ন দেশে যোগ দিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ