শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মঠবাড়িয়ায় বিএনপি কার্যালয়ে পুলিশের তালা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপি কার্যালয়ে আজ মঙ্গলবার সকালে থানা পুলিশ তালা ঝুলিয়ে দিয়েছে। এ ঘটনায় স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল অভিযোগ করে বলেন, দলীয় কোন কর্মসূচি না থাকলেও সাড়ে এগারোটার দিকে প্রতিদিনের ন্যায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কার্যালয়ে বসাছিল। এসময় থানা পুলিশের একটি দল উপস্থিত হয়ে নেতাকর্মীদের বের করে দিতে চাইলে পুলিশের সাথে বাক-বিতান্ডা হয়। শেষে থানা পুলিশ বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।
মঠবাড়িয়া পৌর বিএনপির সভাপতি কেএম হুমায়ুন কবির জানান, ২০১৫ সালেও এই দিনে পুলিশ কোন কারন ছাড়াই বিএনপি অফিস তছনছ করে তারা ঝুলিয়ে দেয়। এবছরও কোন কারন ছাড়াই পুলিশ একই ঘটনা ঘটায় বলে তিনি জানান।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন উপজেলা বিএপি কার্যালয়ে থানা পুলিশের তালা ও গ্রেফতারের চেষ্টার তীব্র নিন্দা জানান। মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম পুলিশের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, নিজেরাই তালা বদ্ধ করে নাটকের সৃস্টি করেছে।
বিচারের দাবি
জাতীয় শোক দিবস উপলক্ষে গত মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদ্যোগে এক শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে উপজেলা পবিষদ নিলনায়তনে ইউএনও এসএম ফরিদ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুর রহমান, মুক্তিযুদ্ধকালীন ইয়ং অফিসার মজিবুল হক খান মজনু, থানা অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদিকুর রহমান, স্বাচিপ নেতা ও জেলা আ’লীগ সহ-সভাপতি ডা.এম নজরুল ইসলাম, উপজেলা আ’লীগ সহ-সভাপতি আরিফ-উল-হক, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফজলুল হক মনি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মিয়া মোঃ ফারুক, সাংবাদিক মিজানুর রহমান মিজু, উপজেলা যুবলীগ সভাপতি শাকিল আহমেদ নওরোজ, সেচ্ছাসেবক লীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান সিফাত ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা। বক্তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিদেশ থেকে এনে বিচারের বাদী জানান। আলোচনা শেষে শোক দিবস উপলক্ষে প্রশিক্ষণ প্রাপ্ত পাঁচজন যুবকের মাঝে নগদ ত্রিশ হাজার করে দেড় লাখ টাকা বিতরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ