শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

খুবি’র ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা

খুলনা অফিস : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর থেকে আবেদন করা যাবে এবং তা চলবে আগামী ৯ অক্টোবর পর্যন্ত। এবার ৬টি স্কুল এবং একটি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেয়া হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান এ তথ্য জানান।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আগামী ১১ নবেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২ টা থেকে দেড়টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ২৮টি ডিসিপ্লিনের (বিভাগের) মোট এক হাজার ১৯৯ টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্যান্য যোগাযোগ ডিভাইস সঙ্গে আনা যাবে না। আনলে তাকে বহিষ্কার করা হবে। ভর্তি পরীক্ষার আবেদনফরম পূরণ সংক্রান্ত যে কোন সমস্যায় ০১৭০৩৬১১১০৯, ০১৭১২৩৫৯৬০৮ এবং ০১৫৫৬৩২৭৪০৬ মোবাইল নম্বরে অফিস চলাকালীন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যোগাযোগের করা যাবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে www.ku.ac.bd এবং kuadmission.online এ পাওয়া যাবে। ছাড়াও ভর্তিসংক্রান্ত যে কোন তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন/ ইনস্টিটিউটের পরিচালকের অফিস থেকে জানা যাবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত কমিটির সভাপতি উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ